সাকিবের জায়গায় স্কোয়াডে তাইজুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২৩

সাকিব আল হাসান নিজে থেকেই সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্টে খেলতে চাননি। এই সময় তিনি বিশ্রামে থাকতে চেয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তাতে সম্মতি দিয়েছে। সাকিব আল হাসান না থাকায় তার জায়গায় স্কোয়াডে রাখা হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্পিন-সহায়ক উইকেটে খেললেও সাউথ আফ্রিকায় গিয়ে পেস-সহায়ক উইকেটে খেলতে হবে মুশফিকুর রহিমদের। তাই এই স্কোয়াডে পাঁচজন পেসারকে রাখা হয়েছে। সাকিব আল হাসান থাকলে তাইজুল ইসলামের একাদশে থাকার সম্ভাবনা ছিল খুবই কম।

যেহেতু সাকিব আল হাসান থাকছেন না তাই স্পিনার হিসেবে মেহেদী হাসান মিরাজের পাশাপাশি তাইজুল ইসলামকে বেছে নেয়া হয়েছে। স্কোয়াডে থাকা পাঁচ পেসার হচ্ছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

তিন ফর‌ম্যাটেই বাংলাদেশ জাতীয় দলের হয়ে নিয়মিত খেলে থাকেন সাকিব আল হাসান। নিয়মিত ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় আপাতত নিজেকে একটু বিশ্রামে রাখতে চাইছেন তিনি। নিজেকে সতেজ রাখতে ও পরিবারকে সময় দিতে বিসিবির কাছে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি চেয়েছিলেন সাকিব। কিন্তু বোর্ড আপাতত সাউথ আফ্রিকার বিপক্ষে দুইটি টেস্টের জন্য ছুটি মঞ্জুর করেছে।

আগামী ২৮ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার মাটিতে শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজ। এই সিরিজে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে ২১-২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :