‘জঙ্গি’ আবদুল্লাহসহ সাতজনকে বেওয়ারিশ হিসেবে দাফন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১২
‘জঙ্গি’ আবদুল্লাহ

রাজধানীর দারুস সালামে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে নিহত আবদুল্লাহসহ সাত ‘জঙ্গি’র লাশ বেওয়ারিশ হিসেবে জুরাইন কবরস্থানে দাফন করেছে আঞ্জুমানে মফিদুল ইসলাম। মঙ্গলবার দুপুরে এই লাশগুলো দাফন করা হয়।

আঞ্জুমান মফিদুল ইসলামের ডিউটি অফিসার মো. রুহুল আমিন ঢাকাটাইমসকে বলেন, মঙ্গলবার দুপুর দুইটার দিকে জুরাইন কবরস্থনে আবদুল্লাহসহ সাতজনের লাশ ধর্মীয় রীতি মেনেই দাফন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে আবদুল্লাহসহ সাতজনের লাশ আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করে দারুস সালাম থানার পুলিশ। এ সময় ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান মো. সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন। সাতটি খুলি ও হাড় সমৃদ্ধ লাশগুলো দাফনের জন্য হস্তান্তর করা হয়। তবে লাশগুলো থেকে পরবর্তী পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর মিরপুর দারুস সালাম থানার বর্ধনবাড়ি এলাকায় একটি ভবনে জঙ্গি সন্দেহে অভিযান চালায় র‌্যাব। ওই ভবনের পঞ্চম তলায় ‘জঙ্গি’ আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী ছিল বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

অভিযানের পরদিন রাতে ওই তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। পরদিন র‌্যাব সাতটি খুলি ও হাড়সমৃদ্ধ লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠান দারুস সালাম থানার উপপরিদর্শক ময়নাল।

তবে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল নিহত জঙ্গি আবদুল্লাহ পরিবারের সদস্যরা তাদের লাশ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন।

নিহত সাতজনের মধ্যে আবদুল্লাহ ছাড়াও তার দুই স্ত্রী নাসরিন ও ফাতেমা এবং দুই সন্তান ওসামা ও ওমর রয়েছে। তবে বাকি দুজনের নাম জানা নেই।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :