আমরা নেটওয়ার্কসের লেনদেন শুরু আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৭, ১০:৫৪

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আসা আমরা নেটওয়ার্কস লিমিটেডের লেনদেন শুরু হবে সোমবার থেকে। আজ দেশের দুই স্টক এক্সচেঞ্জে একইসঙ্গে কোম্পানিটির লেনদেন হবে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আজ থেকে কোম্পানিটি পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “অঅগজঅঘঊঞ”। আর কোম্পানি কোড হবে ২২৬৪৯।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির স্ক্রিপ কোড হবে “অঅগজঅঘঊঞ”। আর স্ক্রিপ আইডি হবে ২৪০১০।

এর আগে গত ৬ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়। তারও আগে ১৩ জুন বিএসইসির ৬০৬তম কমিশন সভায় এ আইপিও অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির তথ্য মতে, কোম্পানিটি এ পদ্ধতিতে ১ কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি শেয়ার ছেড়ে বাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ ৭ টাকা তুলবে। এই শেয়ারের মধ্যে ৬০ লাখ ২৬ হাজার ৭৮৬টি শেয়ার পাবেন সাধারণ বিনিয়োগকারী, যা মোট শেয়ারের ৪০ শতাংশ। ৩৫ টাকা দরে এই শেয়ার বিক্রি হবে। এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ২১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ৫১০ টাকা সংগ্রহ করা হবে।

বাকি ৬০ শতাংশ বা ৯০ লাখ ১৪ হাজার ৪২৩টি শেয়ার মিউচ্যুয়াল ফান্ডসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩৯ টাকা দরে বিক্রি হয়েছে। এর মাধ্যমে সংগ্রহ করা হয়েছে ৩৫ কোটি ১৫ লাখ ৬২ হাজার ৪৯৭ টাকা।

আইপিওতে আমরা নেটওয়ার্কসের মার্কেট লটে ১০০টি শেয়ার। অর্থাৎ একজন বিনিয়োগকারী একক নামে ১০০ শেয়ার কেনার জন্য আবেদন করতে পারবেন। আর যৌথ নামের আরেকটি বিও হিসাবের বিপরীতে আরও ১০০ শেয়ারের জন্য আবেদন করা যাবে। প্রতি আবেদনের সঙ্গে জমা দিতে হবে ৩৫০০ টাকা।

(ঢাকাটাইমস/২অক্টোবর/ওয়াইএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :