মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২৪, ১৪:১৩

চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিধ্বস্ত বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ মানিকগঞ্জে এসে পৌঁছেছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে তাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি হেলিকপ্টার মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম এ এসে অবতরণ করে।

বাদ জুমা শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে সেওতা কবরস্থানে দাফন করা হবে। শেষ বারের মত দেখতে স্বজন ও স্থানীয়রা ভিড় জমায়।

নিহত আসীম জাওয়াদের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গোপালপুর গ্রামে। তবে পরিবার নিয়ে জেলা শহরের গোল্ডেন টাওয়ারে নিজস্ব ফ্ল্যাটে থাকতেন। তবে চাকরি জনিত কারণে স্ত্রী ও দুই সন্তানসহ চট্টগ্রামে থাকতেন। তার বাবা ডা. আমান উল্লাহ আর মা নিলুফা আক্তার খানম (অব) সাভার কেন্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষিকা ছিলেন। রিফাতের স্ত্রীর নাম অন্তরা আক্তার। পারিবারিক জীবনে তিনি এক কন্যা ও পুত্র সন্তানের জনক ছিলেন।

জানা যায়, চট্টগ্রামের পতেঙ্গায় বাংলাদেশ বিমানবাহিনীর একটি ইয়াকভলেভ ইয়াক-১৩০ মডেলের প্রশিক্ষণ যুদ্ধবিমান দুর্ঘটনার ঘটনা ঘটে। পরে চট্টগ্রাম বোট ক্লাবের অদূরে কর্ণফুলী নদীতে আছড়ে পড়ে প্রশিক্ষণ যুদ্ধবিমানটি। পরে আহত অবস্থায় বৃহস্পতিবার ৯মে দুপুর সাড়ে ১২টার দিকে পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) পাইলট আসিম জাওয়াদ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আসীম জাওয়াদ একজন চৌকস অফিসার ছিলেন। ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল বিমানবাহিনীতে যোগদান করার। তিনি স্ত্রী সন্তান নিয়ে চট্টগ্রাম বিমানবাহিনীর অফিসার্স কোয়ার্টার নীলিমাতে থাকতেন। আর তার বাবা-মা থাকতেন মানিকগঞ্জের বাসায়।

নিহতের মামা মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ও সিনিয়র সাংবাদিক সুরুয খান বলেন, আসীম জাওয়াদ একজন চৌকস অফিসার ছিলেন। ছোট বেলা থেকে সে বিমানবাহিনীতে যোগ দেবে এমন চিন্তা চেতনা ছিল। সে খুবই মেধাবী একজন ছাত্র ছিল। পরিবার নিয়ে সে চট্টগ্রামেই থাকতো।

নিহতের খালাতো ভাই মো. মশিউর রহমান শিমুল বলেন, গতকাল সকালের দিকে জানতে পারি চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণের একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এরপর থেকেই আমরা খোঁজ নিতে থাকি। পরে দুপুর ১২ টার দিকে খবর পাই আসীম জাওয়াদ রিফাত মারা গেছেন। ছাত্রজীবনে রিফাত কখনও দ্বিতীয় হয়নি। আজকে বিমান দুর্ঘটনার কারণে দেশ একজন চৌকস অফিসারকে হারালো।

উল্লেখ্য, মানিকগঞ্জে জুম্মার নামাজের পর জানাজা শেষে তাকে সেওতা কবরস্থানে দাফন করা হয়।

(ঢাকা টাইমস/১০মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :