নোবিপ্রবির দুই শিক্ষক বরখাস্ত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৭, ১৯:০৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষককে স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় নোবিপ্রবি রেজিস্ট্রার দপ্তরের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত ৩০ আগস্ট এবং ২১ অক্টোবর ২০১৭ অনুষ্ঠিত নোবিপ্রবি রিজেন্ট বোর্ডের ৩১ ও ৩২তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বরখাস্ত করা হয়।

বরখাস্তরা হলেন- নোবিপ্রবি মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ আলম এবং ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বনাথ দাস।

মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক মো. মাসুদ আলম ২০১২ সালের অক্টোবরে পিএইচডি ডিগ্রি করতে শিক্ষা ছুটিতে জাপান যান। পিএইচডি সম্পন্ন করে নিয়মানুযায়ী তার বিভাগে যোগদান করার কথা। কিন্তু তিনি যোগদান না করে কর্তৃপক্ষের অনুমতি এবং জিও (সরকারি আদেশ) ছাড়া ২০১৭ সালের ৩০ জুলাই আবার দেশত্যাগ করেন। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন জাতীয় দুটি পত্রিকায় তাকে কারণদর্শানোর চূড়ান্ত নোটিশ দেন। কিন্তু তিনি ওই নোটিশেরও কোনো জবাব দেননি।

এদিকে, ফার্মেসি বিভাগের শিক্ষক বিশ্বনাথ দাস ২০১০-এর সেপ্টেম্বরে পিএইচডি করতে কোরিয়ায় যান। তিনি ২০১৬-এর ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাছুটি ভোগ করেন। ছুটির মেয়াদ শেষে বিধি অনুযায়ী বিভাগে যোগদানের প্রশাসনিক নির্দেশনা থাকলেও তিনি যোগদান করেননি এবং কর্মস্থলে অনুপস্থিত থাকেন। পরবর্তীতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এর কারণ জানতে চাওয়া হলে অনুপস্থিতির কোনো সদুত্তর এবং অদ্যবধি তার কোনো অবস্থান নিশ্চিত হওয়া যায়নি।

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই দুই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিধি লঙ্ঘনের অভিযোগে চাকরি হতে স্থায়ীভাবে বরখাস্ত করে এবং তাদের বিশ্ববিদ্যালয়ের সকল দেনা পরিশোধের নির্দেশ প্রদান করে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :