মির্জাপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রী

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ০০:০৯

টাঙ্গাইলের মির্জাপুরে বিয়ের দাবিতে তিনদিন ধরে প্রেমিকের ঘরে অবস্থান নিয়েছে এক স্কুলছাত্রী। প্রেমিক বিয়েতে রাজি না হলে আত্মহত্যা করবে ওই ছাত্রী। এজন্য সে প্রেমিকের ঘরের দরজা বন্ধ করে রেখেছে। ফ্যানের সঙ্গে ওড়না বেঁধে হাতে চাকু নিয়ে আত্মহত্যার হুমকি দিয়ে যাচ্ছে।

একটি চিরকুট লিখে সে জানিয়েছে প্রেমিকের সঙ্গে বিয়ে না হলে ওই ঘরের ভেতর গলায় ওড়না পেঁচিয়ে অথবা চাকু দিয়ে আত্মহত্যা করবে।

বিয়ের বয়স না হওয়ায় গত তিনদিনে জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষ থেকে নানাভাবে ওই ছাত্রীকে বুঝানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু সে বিয়ের দাবিতে অনড়। এ ঘটনায় ওই এলাকার চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার থেকে উপজেলার আজগানা ইউনিয়নের আজগানা গ্রামের ওই প্রেমিকের ঘরে অবস্থান নেয়া শুরু করেছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) আজগর হোসেন ওই ছাত্রীর সঙ্গে কথা বলেও তাকে শান্ত করতে পারেননি।

জানা গেছে, আজগানা গ্রামের হেলাল উদ্দিনের কলেজ পড়ুয়া ছেলে রবিনের সঙ্গে বছর খানেক আগে পাশ্ববর্তী বাশতৈল নয়াপাড়া গ্রামের আবুল কাশেমের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে উর্মির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তাদের মধ্য ঘনিষ্টতা হয়।

গত কয়েক মাস ধরে উর্মি তার প্রেমিক রবিনকে বিয়ের কথা বললে রবিন আপত্তি জানায়। সোমবার বিয়ের দাবিতে প্রেমিকা উর্মি প্রেমিক রবিনের বাড়িতে গিয়ে ঘরের কলাপসেবল গেইটে তালা লাগিয়ে ভেতরে অবস্থান নেয়। প্রাথমিক পর্যায়ে গ্রামের মাতাব্বর ও মেম্বাররা চেষ্টা করে ব্যর্থ হন। পরে আজগানা ও বাশতৈল ইউনিয়নের চেয়ারম্যান যথাক্রমে রফিক সিকদার ও আতিকুর রহমান মিল্টন ছাত্রীকে বুঝাতে ব্যর্থ হন।

পরে বিষয়টি থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারাও ঘটনাস্থলে যান।

বৃহস্পতিবার সকালে সহকারী কমিশনার ভূমি আজগর হোসেন আজগানা গ্রামে গিয়ে ছাত্রীর বয়স পূর্ণ হলে ওই ছেলের সঙ্গেই বিয়ে দেয়া হবে এমন প্রতিশ্রুতি দিলেও সে বিয়ের দাবিতে অনড় থাকে। বৃহস্পতিবার রাত পর্যন্তও উর্মি প্রেমিক রবিনের বাড়িতেই অবস্থান করছে।

মির্জাপুরের বাশতৈল পুলিশ ফাড়ির উপ পরিদর্শক ফয়সাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজগর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই ছাত্রীর বয়ষ বর্তমানে ওই চৌদ্দ। বেশি ইমোশনাল হওয়াতে তাকে বুঝাতে কষ্ট হচ্ছে।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :