চিকিৎসকের অবহেলায় মাতৃগর্ভে শিশু মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, টঙ্গী (গাজীপুর)
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ২০:৩১

গাজীপুরের টঙ্গীতে কর্তব্যরত চিকিৎসকদের অবহেলায় গর্ভাবস্থায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে টঙ্গীর আল বারাকা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

জানা যায়, টঙ্গীর পাগাড় এলাকার বাসিন্দা সবুজ শুক্রবার ভোর ৭টায় সাত মাসের অন্তঃস্বত্ত্বা স্ত্রী নিপা আক্তারকে (২২) আল-বারাকা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর হাসপাতালের ডিউটিরত ডাক্তার নজরুল ইসলামের তত্ত্বাবধানে ছিলেন নিপা। নিপার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা থেকে হাসপাতালের সিনিয়র সার্জন আসবেন বলে জানায় কর্তৃপক্ষ। কিন্তু বেলা ১১টা পর্যন্ত সিনিয়র ডাক্তার না আসায় হাসপাতাল কর্তৃপক্ষ নিপাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে স্বজনরা তাকে স্থানীয় আবেদা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর গর্ভাবস্থায় শিশুর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। নিপার অবস্থাও আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা।

নিপার স্বামী সবুজ অভিযোগ করেন, হাসপাতালে কোনো সিনিয়র চিকিৎসকই ছিলেন না। ঢাকা থেকে একজন সিনিয়র ডাক্তার আসবেন বলে আমাদেরকে জানানো হয়। কিন্তু শেষ পর্যন্ত ডাক্তার আসতে বিলম্ব হওয়ায় আমার স্ত্রীকে অন্যত্র রেফার্ড করে দেয়। চিকিৎসকদের অবহেলার কারণে গর্ভাবস্থায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে আল-বারাকা জেনারেল হাসপাতালের সহকারী ম্যানেজার বিভাস মন্ডল বলেন, সিজারের রোগীর যেকোনো সময় শারীরিক অবস্থার অবনতি হতে পারে। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসায় কোনো অবহেলা করেনি। তবে ঢাকা থেকে একজন সিনিয়র সার্জন আসার কথা ছিল বলে স্বীকার করেন হাসপাতালের এই কর্মকর্তা।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার বলেন, আমাদের কাছে এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/আইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :