কোন দোষে সহ-অধিনায়কত্ব হারালেন তামিম?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৯:১৮

শুধু মুশফিকের টেস্ট অধিনায়কত্ব নয়, সহ-অধিনায়ক পদেও পরিবর্তন এনেছে বিসিবি। এতদিন মুশফিকের ডেপুটি হিসেবে ছিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মুশফিকের সঙ্গে তাকেও সরিয়ে দেওয়া হয়েছে দায়িত্ব থেকে।

কিন্তু কেন? মুশফিককে সরিয়ে দেওয়ার না হয় কিছু কারণ আছে। তিনি কোচের বিপক্ষে কথা বলেছেন। বিসিবি প্রধানের নির্দেশ শুনেননি। কিন্তু তামিম সহ-অধিনায়কত্ব হারালেন কী কারণে? বিসিবি প্রধান ‍মুশফিকের অধিনায়কত্ব হারানোর ব্যাখ্যা দিলেও তামিমকে সরানো নিয়ে কোনো কিছু বলেননি।

ক’দিন আগে ঢাকার উইকেট নিয়ে কড়া সমালোচনা করেছিলেন তামিম। বিসিবি তাকে কারণ দর্শানোর নোটিশও পাঠিয়েছিল এজন্য। তামিমের সহ- অধিনায়ক হারানোর পিছনে কি এর কোনো প্রভাব আছে?

নাকি সাকিবের চাওয়াতে তামিমের পরিবর্তে সহ-অধিনায়ক হয়েছেন মাহমুদউল্লাহ রিযাদ? এই প্রশ্নও উঠছে ক্রিকেট পাড়ায়। অন্যদিকে, সহ- অধিনায়ক থাকাকালে হাথুরুর সঙ্গেও ভালো সম্পর্ক ছিল না তামিম ইকবালের। কোচের সমালোচনাও করেছেন একবার।

জানা গেছে, শনিবার ঢাকায় এসে সিনিয়র খেলোয়াড়দের বিপক্ষে বোর্ড প্রধানের কাছে অনেক কথা বলে গেছেন বিদায়ী কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তামিমের সহ-অধিনায়কত্ব নিয়েও কথা বলেছেন এ শ্রীলঙ্কান কোচ। এসব কারণেই তামিম টেস্ট সহ-অধিনায়কত্ব হারিয়েছেন বলে মনে করা হচ্ছে।

টেস্ট সহ-অধিনায়কত্ব থেকে সরানো হলেও টি-টেয়েন্টি ফরম্যাটে সাকিবের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করে যাবেন তামিম। এমনটাই জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :