স্মিথকে ধাক্কা দিয়ে এবার নতুন আসামি রাবাদা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৮, ১২:২১ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১২:০২

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মধ্যেকার চলতি বিতর্কের যেন আর সমাপ্তি নেই। মাত্র ছয় দিন আগে প্রথম টেস্টে ডারবানে বিতর্কের আগুনে জড়িয়ে শাস্তি পান তিন ক্রিকেটার। ফের দ্বিতীয় টেস্টে পোর্ট এলিজাবেথে এবার নতুন আসামী কাসিগো রাবাদা।

শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন অজি অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করেন পেসার কাসিগো রাবাদা। স্মিথ আউট হয়ে সাজঘরে ফেরার সময় তাঁর কাঁধে উত্তেজিত ভাবে ধাক্কা মারেন ২২ বছর বয়সী এই পেসার।

যার কারণে রাবাদার বিরুদ্ধে আইসিসির অভিযোগ উঠেছে। ক্রিকেটের নিয়ন্ত্রন সংস্থা আইসিসি তাঁকে লেভেল-২ অপরাধে নিযুক্ত করে। রাবাদাকে নিজেকে অভিযোগমুক্ত করার জন্য একদিন সময় দেয় আইসিসি। যদি তিনি নিজেকে অভিযোগমুক্ত না করতে পারেন তবে এই সিরিজ থেকে তার নিষিদ্ধ হবার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ আফ্রিকার এই পেসার ম্যাচ রেফারিকে যদি বোঝাতে পারেন যে, অজি অধিনায়ক স্মিথের গায়ে তিনি ইচ্ছাকৃত ভাবে ধাক্কা দেননি তাহলে তাঁর শাস্তির পরিমান কমে যেতে পারে। নয়তো পরের দুটি টেস্ট থেকে বাদ পড়বেন এই তারকা।

দক্ষিণ আফ্রিকায় এই টেস্টে সিরিজের মাত্র আট দিন চলছে। এরই মধ্যে দুই পক্ষের ক্রিকেটাররা দফায় দফায় ঝামেলায় জড়িয়ে গিয়েছেন। ক্রিকেটে এমন পরিস্থিতি সত্যেই সহনীয় নয়। ডারবানে প্রথম টেস্টে অভিযুক্ত হন নাথান লায়ন, ডেভিড ওয়ার্নার এবং কুইন্টন ডি’কক। স্লেজ এবং হাতাহাতির ঘটনায়, ওয়ার্নারকে ম্যাচ ফি-র ৭৫ শতাংশ, লায়নকে ম্যাচ ফি-র ১৫ শতাংশ এবং ডি’কক-কে ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। পাশাপাশি তাদের সতর্কও করা হয়েছে। সেই ঝামেলা শেষ হতে না হতেই আবারও দুইপক্ষের আগ্রাসনের বিস্ফোরণে কেঁপে উঠল পোর্ট এলিজাবেথে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট।

(ঢাকাটাইমস/১১ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :