মেসি-দেম্বেলে-সুয়ারেজে বার্সার সহজ জয়

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৯, ১১:০২

আগের ম্যাচে জোড়া গোল করা উসমান দেম্বেলে লেগানেসের বিপক্ষেও পেলেন জালের দেখা। পাশাপাশি গোল পেয়েছেন লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ। আর তাতেই ঘরের মাঠে লেগানেসের বিপক্ষে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। রবিবার ক্যাম্প নু্যুয়ে ম্যাচটিতে লেগানেসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

এদিন ঘরের মাঠে শুরু থেকেই দুর্দান্ত ছিলেন ফরাসি তারকা উসমান দেম্বেলে। শুরুর মিনেট দশেকের মাঝে প্রতিপক্ষকে বেশ কয়েকবার আক্রমণ করেন। তার পা থেকে ৩২তম মিনিটে প্রথম গোল পায় বার্সেলোনা। জর্দি আলবা কে বল বাড়িয়ে ফিরতি পাস পেয়ে ডান পায়ের ছোঁয়ায় ঠিকানায় পাঠান এই ফরাসি তারকা। চলতি লিগে বিশ^কাপ জয়ী তারকার অষ্টম গোল এটি।

এগিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধও দারুণ শুরু করে। একচেটিয়া ভাবে বল দখলেও এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু অতিথিদের পাল্টা আক্রমণে গোল খেয়ে বসে শিরোপাধারীরা। ডি-বক্সে বল পেয়ে ৫৭তম মিনিটে গোলটি করেন লেগানেস তারকা ব্রেথওয়েট।

লেগানেস সমতায় ফিরলে ৬৪তম মিনিটে লিওনেল মেসিকে মাঠে নামান বার্সা কোচ। তার দুই মিনিটের মাথায় বড় ধাক্কা আসে স্বাগতিক শিবিরে। চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ছন্দে থাকা উসমান দেম্বেলেকে। তবে দেম্বেলে ফিরে গেলেও জয়ের জন্য খুব কষ্ট করতে হয়নি বার্সার। ম্যাচের ৭১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট নেন মেসি। লেগানেস গোলরক্ষক তা ঠেকিয়ে দিলেও দলকে বাঁচাতে পারেননি। গোলরক্ষকের পা থেকে ছুটে আসা বল আলতো ছোঁয়ায় ঠিকানায় পাঠিয়ে দেন সুয়ারেজ। চলতি মৌসুমে উরুগুয়ে স্ট্রাইকারের ১৫তম গোল এটি।

যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন মেসি। ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে চলতি লিগে নিজের ১৮তম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের।

লিগে দিনের অপরম্যাচে হুয়েস্কাকে ৩-০ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ। আর সেভার বিপক্ষে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

চলতি লিগে ২০ ম্যাচে ১৪ জয় এবং চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১ নম্বরে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আতলেতিকো মাদ্রিদ। ১১ জয় নিয়ে নিয়ে তিনে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৬। আর ৯ জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে সেভিয়া।

(ঢাকাটাইমস/২১ জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :