অঘোষিত ফাইনালে লঙ্কান ‘এ’ দলের লড়াকু সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৮, ১৪:৩৩ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৮, ১৪:৩০

শ্রীলঙ্কার ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ আন-অফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুই রানে জয় পায় বাংলাদেশ ‘এ’ দল। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে থিসারা পেরেরার সেঞ্চুরিতে সিরিজ সমতায় ফেরায় সফরকারীরা। যার কারণে সিরিজের তৃতীয় ম্যাচ রুপ অঘোষিত ফাইনালে।

আর এই অঘোষিত ফাইনালে প্রথমে ব্যাট করে লঙ্কানদের সংগ্রহ ৯ উইকেটে ২৪০ রান। সুতরাং জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৪১ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ আন-অফিসিয়াল ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ইনিংসের শুরতেই ১ রান করে সাজঘরে ফেরেন লঙ্কান ওপেনার উপুল তারাঙ্গা। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে আরেক উদ্বোধনীয় ব্যাটসম্যান সাদিরা এবং তিন নম্বরে ব্যাট করতে নামা প্রিয়াঞ্জা মিলে গড়েন শত রানের জুটি। যেটা সফরকারীদের শুরু ধাক্কা কাটিয়ে উঠতে সাহায্য করে।

দলীয় ১৩৪ রানে বাংলাদেশ এ দলের পেসার খালেদ আহমেদের বলে ব্যক্তিগত ৭০ রানে আউট হন সাদিরা। এরপরে সানজামুলের বলে ফেরেন প্রিয়াঞ্জা। ব্যক্তিগত ৫৩ রানে আউট হন এই ব্যাটসম্যান। স্পিনার সানজামুল আর পেসার খালেদ আহমেদ বোলিং তোপে পড়ে লঙ্কান ‘এ’ দলের মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। ফলে দলীয় স্কোর ১৩৪ রান থেকে ১৩৬ রানে যেতেই পঞ্চম উইকেটের পতন ঘটে সফরকারীদের।

এরপরে পেস বোলার খালেদ আহমেদ সাদিরাকে বোল্ড করেন এবং পরের ওভারে স্পিনার সানজামুল ইসলামও প্রিয়াঞ্জাকে বোল্ড করে সাজঘরে পাঠান। সানজামুল-খালেদের আঘাত ফলে দারুন শুরু পর সফরকারীদের ব্যাটিংয়ের ছন্দ পতন ঘটে।

এরপর ষষ্ট উইকেট জুটিতে আসেন দ্বিতীয় ম্যাচের সেঞ্চুরিয়ান শ্রীলঙ্কান 'এ' দলের অধিনায়ক থিসারা পেরারা। শামুকে নিয়ে তিনি যোগ করেন ৪৯ রান।

দলীয় ১৮৫ রানে ষষ্ট উইকেটের পতন ঘটে, রান আউটের স্বীকার হয়ে সাজঘরে ফিরেন সামু। কিন্তু অধিনায়ক পেরেরা একটু চেষ্টা করেন ইনিংস বড় করতে, তার এই চেষ্টা বাধা হয়ে দাড়ান তরুন অফ স্পিনার নাইম হাসান। নাইমের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়ন ফিরেন ৪৪ রান করা পেরেরা। সবশেষ নির্ধারিত ৪৫ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ করে নয় উইকেটে ২৪০ রান। বাংলাদেশের হয়ে সানজামুল তিন টি উইকেট লাভ করেন।

উল্লেখ্য বৃষ্টির কারনে ম্যাচটি ৪৫ ওভারে কমিয়ে আনা হয়।

(ঢাকাটাইমস/২২জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :