২০ হাজার নারীকর্মীর প্রচারণায় মুখরিত ফরিদপুর সদর আসন

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৮, ১৮:১১ | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৭

ভোটের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে মুখরিত হয়ে উঠছে নির্বাচনের মাঠ। প্রচার-প্রচারণায় জমজমাট ফরিদপুর-৩ (সদর) আসনও।  

বিশেষ করে নৌকার সমর্থনে সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্নভাবে প্রচারণায় অংশ নিচ্ছেন আওয়ামী লীগের নেতাকমীরা। তাদের মধ্যে নারীকর্মীদের অংশগ্রহণ চোখে পড়ার মতো। ২০ হাজার নারীকর্মী এবার বিরামহীনভাবে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনায় থাকা নেতারা।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার বিপরীতে রয়েছে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ।

ফরিদপুরের চারটি আসনের মধ্যে সদর আসনটি নানাভাবে গুরুত্বপূর্ণ। এই আসনে যিনি এমপি হন, তিনি সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে আসছেন। জেলার সদর হওয়ায়ও সকলের দৃষ্টি থাকে আসনটির দিকে।

আবার নারী-পুরুষ ভোটারের সংখ্যা সমান সমান হওয়ায় নারীদের জন্যও বেশ গুরুত্ববাহী এ আসন। এ বিষয়টিতে লক্ষ্য রেখেই আওয়ামী লীগের নারীকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে পুরো নির্বাচনী এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন তারা।

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন সমন্বয়কারী জেলা যুবলীগের আহবায়ক এএইচএম ফোয়াদ বলেন, ‘যেহেতু নারী-পুরুষ ভোটার সমান সমান, সেহেতু আমরা ভোটারদের কাছে আমাদের নারীকর্মীর উপস্থিতি বাড়িয়েছি। এবারের নির্বাচনে আমাদের ২০ হাজার নারীকর্মী সদর উপজেলার ১২টি ইউনিয়নের গ্রামে গ্রামে ও একটি পৌর এলাকার ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ভোট প্রার্থনা করছেন।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে নারী-পুরুষ ভোটার সংখ্যা প্রায় সমান সমান বলে জানিয়েছেন ফরিদপুর জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়াও। তিনি জানান, ফরিদপুর-৩ আসনে মোট ৩ লাখ ৫৩ হাজার ১৩৩ জন ভোটারের মধ্যে ১ লাখ ৭৬ হাজার ৬৫২ জন পুরুষ ও ১ লাখ ৭৬ হাজার ৪৮১ জন নারী।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :