৪০ ওয়ানডে সেঞ্চুরি, কোহলির সামনে কেবল শচীন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০১৯, ০০:০৯ | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৯, ১৭:৪৮

রিকি পন্টিংকে টপকে গেলেন বিরাট কোহলি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে দ্রুততম ৯ হাজার রান করলেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে নাগপুরে ২২ রান করার সঙ্গে সঙ্গেই এই মাইলস্টোন স্পর্শ করেন বিরাট। অধিনায়ক বিরাট মাত্র ১৫৯ ইনিংসে ৯ হাজার রান পূর্ণ করলেন। সাবেক অসি অধিনায়ক রিকি পন্টিংয়ের ৯ হাজার রান করতে লেগেছিল ২০৩ ইনিংস।

এছাড়া বিরাট ষষ্ঠ ক্রিকেটার যিনি অধিনায়ক হিসেবে একদিনের আন্তর্জাতিকে ৯ হাজার রান করলেন। কোহলি ছাড়া এই তালিকায় আছেন গ্রেম স্মিথ। তিনি ৯ হাজার রান পূর্ণ করতে নিয়েছিলেন ২২০ ইনিংস। মহেন্দ্র সিং ধোনির লেগেছিল ২৫৩ ইনিংস। প্রাক্তন অসি কিংবদন্তি অ্যালান বর্ডার নিয়েছিলেন ২৫৭ ইনিংস। সাবেক কিউই অধিনায়ক স্টিফেন ফ্লেমিং নিয়েছিলেন ২৭২ ইনিংস।

এদিকে একদিনের ক্রিকেটে আজ ৪০তম শতরান করে ফেলেছেন কোহলি। নাগপুরে তার ব্যাট থেকে বেরিয়েছে ঝকঝকে ১১৬। ওয়ান ডেতে শচীনের সর্বাধিক শতরানের আরও কাছে পৌঁছে গেছেন কোহলি৷ ওয়ানডেতে টেন্ডুলকারের ৪৯টি শতরান থেকে আর মাত্র ন’কদম দূরে রয়েছেন বিরাট৷

কোহলির ১২০ বলের ইনিংসে রয়েছে ১০টি চার। একদিকে যখন সতীর্থরা ফিরে যাচ্ছেন সাজঘরে, কোহলি তখন একাই লড়লেন। কিছুটা খেললেন বিজয় শঙ্কর (‌৪৬)‌। কিন্তু দুভার্গ্যবশত তিনি রান আউট হয়ে গেলেন। কোহলি আউট হওয়ার পর ভারতও গুটিয়ে গেল ২৫০ রানে, ৪৮.‌২ ওভারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটা কোহলির সপ্তম শতরান।

(ঢাকাটাইমস/৫মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :