ছাত্রলীগ ছাড়া বেশিরভাগ প্যানেলের ভোট বর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৯, ১৮:৩৬ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১৩:৫৩

ছাত্রীদের তিন হলে ভোট কারচুপি এবং আগে থেকে ব্যালট বাক্স ভরে রাখার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু)নির্বাচন বর্জন করেছেন চার জোটের প্রার্থীরা।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট ভোট বর্জনের ঘোষণা দেয়।

তবে শুরু থেকেই ভোটে অনিয়মসহ বেশ কিছু অভিযোগ আনলেও জাতীয়তাবাদী ছাত্রদলের প্যানেল এখনো ভোটে আছে।আর ছাত্রলীগ সুষ্ঠু ভোট হচ্ছে বলে দাবি করছে।

দুপুর একটায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এই নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেয়া হয়। একইসঙ্গে তারা আগামীকাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জনের ডাক দিয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই জালিয়াতির নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। নতুনভাবে ভোট হতে হবে একাডেমিক ভবনে। সেই নির্বাচনে ব্যালট বাক্স হতে হবে স্বচ্ছ।

এছাড়া এই ভোট জালিয়াতির প্রতিবাদে আগামীকাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন কর্মসূচির ডাক দেওয়া হয়েছে জোটগুলোর পক্ষ থেকে।

এর আগে সকাল থেকেই নানা অনিয়মের মধ্য দিয়ে ডাকসুতে ভোট গ্রহণের অভিযোগ ওঠে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে উদ্ধার করা হয় আগে থেকেই ব্যালট পুরে রাখা বাক্স। এছাড়া জোটের বিভিন্ন প্রার্থীরা হামলার শিকার হন।

ঢাকাটাইমস/১১মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :