তানোর উপজেলা নির্বাচনের ফল বাতিলের দাবি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ১৫:৫৬

রাজশাহী তানোর উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে তারা বিক্ষোভ সমাবেশও করেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে জেলা ও মহানগর ওয়ার্কার্স পার্টির নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের শহীদ মিনারে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। বিক্ষোভ শেষে তারা দুপুরে জেলা প্রশাসক এসএম আবদুল কাদেরকে স্মারকলিপি দেন। সেখানে তারা নির্বাচনের ফল বাতিল ঘোষণা করেন পুনঃনির্বাচন দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ওয়ার্কাস পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জেলা সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, তানোর উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টি মনোনীত পরাজিত চেয়ারম্যান প্রার্থী শরিফুল ইসলাম প্রমুখ।

স্মারকলিপি জমা দিয়ে আশরাফুল হক তোতা অভিযোগ করেন, প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় ভোটে কারচুপি করে নৌকার প্রার্থীকে তানোর উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী করা হয়েছে। এর প্রমাণ তাঁদের কাছে আছে। এর সঙ্গে প্রশাসনের লোকজনই জড়িত। এ বিষয়ে জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বলেন, যদি প্রমাণ পাওয়া যায়, তাহলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত ১০ মার্চ পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হয় তানোরের নির্বাচন। এ নির্বাচনে ওয়ার্কার্স পার্টির শরিফুল ইসলাম ও আওয়ামী লীগের লুৎফর হায়দার রশীদ ময়না প্রতিদ্বন্দ্বীতা করেন। ওয়ার্কার্স পার্টির অভিযোগ, কারচুপি করে শরিফুল ইসলামকে ৩৫৪ ভোটে পরাজিত করা হয়েছে। এ নিয়ে সংবাদ সম্মেলনও করে দলটির নেতারা।

ঢাকাটাইমস/১৪মার্চ/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :