সুবর্ণচর ধর্ষণের ‘মূলহোতা’ রুহুলের জামিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ২১:৫০ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১৯:১৪

৩০ ডিসেম্বর ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচরে দলবেঁধে ধর্ষণের ঘটনায় ‘মূলহোতা’ রুহুল আমিন জামিন পেয়েছেন। তাকে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট।   

বৃহস্পতিবার এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

জামিন শুনানিতে রুহুল আমিনের পক্ষে আইনজীবী ছিলেন আশিক-ই রসুল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল স্বরূপ কান্তি দেব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পছন্দের প্রতীকে ভোট দেওয়াকে কেন্দ্র করে নির্যাতিতা ওই নারীর সঙ্গে কয়েকজনের কথা কাটাকাটি হয়। এর জের ধরে স্থানীয় সাবেক ইউপি সদস্য রুহুল আমিনের নির্দেশে ১০ থেকে ১২ জন ওই নারীর বাড়িতে গিয়ে স্বামী-সন্তাদের বেঁধে তাকে দলবেঁধে ধর্ষণ ও মারধর করে।

এ ঘটনায় নির্যাতিতার স্বামী বাদী হয়ে রুহুল আমিনকে প্রধান করে ৯ জনের নামে মামলা করেন। গত ২ জানুয়ারি রুহুল আমিনকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া আরো আটজনকে গ্রেপ্তার করা হয়। তারা এখন নোয়াখালী কারাগারে। রুহুল আমিন ছাড়া কারাগারে থাকা অন্য আসামিরা হলেন সোহেল, বাদশা আলম, জসিম, বেচু, স্বপন, হাসান আলী বুলু ও ছালাউদ্দিন।

ঢাকাটাইমস/২১মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :