সিলেটে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১৭:৪১ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১৬:৪৮

নগরীর অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকে এ অভিযান শুরু হয়।

নগরীর বন্দরবাজার ধোপাদিঘীরপাড়স্থ আল-ফালা টাওয়ারে কয়েকটি দোকান ও অফিসে অভিযান চালানো হয়। এসময় গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের লাইসেন্স, অগ্নিনির্বাপন ব্যবস্থায়ত্রুটি ও নিম্নমানের গ্যাস সিলিন্ডার বিক্রয়ের অভিযোগে বেশকটি দোকানের বিরুদ্ধে মামলা করে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসাংবাদিকদের জানান, ‘চরম অব্যবস্থাপনায় নগরীতে যত্রতত্র গড়ে উঠেছে গ্যাসসিলিন্ডারের ব্যবসাপ্রতিষ্ঠান। নিয়ম-নীতির তোয়াক্কা না করেই চলছে এ ব্যবসা। এসব ব্যবসাপ্রতিষ্ঠানকে নিয়ন্ত্রণে আনতে কাজ করছে সিটি কর্পোরেশন।’

তিনি বলেন, ‘একটি নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবসা সরিয়ে নিতে হবে। জনসাধারণের চলাচল ও আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডারের ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলা বেআইনি।’

অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মঈনুল হোসেন চৌধুরী, এসএমপি পুলিশের সহকারী কমিশনার মোহাম্মদ ইসমাইল, ফায়ার সার্ভিস সিলেটের উপ-পরিচালক দিন মনি শর্মা, বিস্ফোরক অধিদপ্তরের সহকারী পরিদর্শক আলীম উদ্দিন, জালালাবাদ গ্যাসের প্রতিনিধি ও বিপুলসংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের সিদ্ধান্ত নেয়া হয়।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :