রাজধানীতে চালু হলো ডিজিটাল কার পার্কিং

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৯:২০ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৯:১৯

স্বল্প জায়গায় অধিক কার পার্কিংয়ের জন্য রাজধানীতে আটতলা বিশিষ্ট ডিজিটাল কার পার্কিং কার্যক্রম চালু হয়েছে। পরীক্ষামূলক এ পার্কিং ব্যবস্থায় ৩৪টি গাড়ি রাখা যাবে।

মঙ্গলবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির সেন্ট্রাল কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজিজ এন্ড কোম্পানি লিমিটেডের কারিগরি সহায়তায় এই ডিজিটাল কার পার্কিং প্রকল্পটি বাস্তবায়ন করেছে পুলিশ হেডকোয়ার্টাসের্র উন্নয়ন শাখা-১।

আইজিপি বলেন, ‘ডিজিটাল কার পার্কিং একটি সময়োপযোগী ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে এমন কার পার্কিং ব্যবস্থা রয়েছে। এখানে পার্কিং করা যাবে ৩৪টি গাড়ি। এটা একটি পরীক্ষামূলক পার্কিং ব্যবস্থা।’

‘এই কার পার্কিং ব্যবস্থা পুলিশের জন্য একটি ইনোভেটিভ আইডিয়া। পরীক্ষামূলক সময়ের মধ্যে কার পার্কিংয়ের সুবিধা-অসুবিধা যাচাই করে মতামতের ভিত্তিতে ভবিষ্যতে আরো ডিজিটাল কার পার্কিং তৈরি করা হবে।’

এসময় এ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য অপারেটরদের প্রতি নির্দেশনা দেন।

৮ তলা বিশিষ্ট এই ডিজিটাল কার পার্কিংয়ে ‘এ’ ও ‘বি’ দুইটি ইউনিটে ১৭টি করে মোট ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে। যেই জায়গায় স্বাভাবিকভাবে ৬টি গাড়ি পার্কিং করা যেত, সেখানে ডিজিটাল মাল্টিলেভেল কার পার্কিং তৈরি করে ৩৪টি গাড়ি পার্কিং করা যাচ্ছে।

ঢাকাটাইমস/৯এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :