রাজধানীতে মোটরসাইকেলে বাসের ধাক্কা, ট্যাঙ্কি বিস্ফোরণে পুড়ল বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ১৮:০২ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৪৯

বনানীতে মোটরসাইকেলে পেছন থেকে সজোরে ধাক্কা দেয় একটি চলন্ত বাস। এতে মোটরসাইকেলের ট্যাঙ্কি বিস্ফোরিত হয়ে বাসে আগুন লেগে যায়। আগুনে বাসটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে।

শনিবার বিকাল ৪টার দিকে বনানী নেভি সদরদপ্তরের সামনের সড়কে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাসের আগুন নিভিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে আহত মোটরসাইকেলের চালককে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়েছে স্থানীয়রা। তিনি গুরুতর আহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

ট্রাফিক পুলিশের সদস্য চাঁন মিয়া জানান, বনানী ফ্লাইওভার থেকে বাসটি নামার সময় সামনে থাকা একটি মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এ সময় ঘাতক বাস মোটরসাইকেলটি টেনে অনেক দূর নিয়ে যায়। এতে হঠাৎ মোটরসাইকেলের ট্যাঙ্কি ফেটে আগুন ধরে যায়, যা একসময় বাসেও ধরে যায়। মুহূর্তে বাসটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে বাসটি পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। এসময় মোটরসাইকেলটি বাসের নিচেই দেখা গেছে।

বাসে আগুনের ঘটনায় বনানী থেকে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ প্রতিবেদন লেখার সময় ট্রাফিক পুলিশের সদস্যরা এক লেন বন্ধ রেখে যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন।

ঘটনার সময়ের একজন প্রত্যক্ষদর্শী জানান, বাসটি দ্রুত গতিতে ফ্লাইওভার দিয়ে নামছিল। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে সেটি মোটরসাইকেলে ধাক্কা দেয়। পরে টেনেহিঁচড়ে সেটি (মোটরসাইকেল) বহুদূর চলে আসে। বাসের ধাক্কায় মোটরসাইকেলের ট্যাঙ্কি ফেটে তেল বের হতে থাকে; এরপরই আগুন ধরে যায়। তারপর বাসে আগুন দেখা যায়। কিন্তু নিভানোর মতো কোনো কিছু না থাকায় মুহূর্তে আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুনের খবর পেয়ে তাদের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুনের পর বাসটি পুলিশের রেকারের মাধ্যমে রাস্তা থেকে সরানোর ব্যবস্থা করা হচ্ছে। তবে ঘাতক বাসের চালক ও তার সহকারীর বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি পুলিশ।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এএম/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :