স্পৃহা ও গ্লোবাল ল থিংকার্স সোসাইটির মধ্যে চুক্তি সই

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ২১:৩৭

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা পিছিয়ে থাকবে না পরিবেশ রক্ষায় সেই উদ্দেশ্য সামনে রেখে মঙ্গলবার স্পৃহা ও গ্লোবাল ল থিংকার্স সোসাইটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অভিভাবকদের একটি আস্থার প্ল্যাটফর্ম স্পৃহা। সচেতনতা বৃদ্ধি করাই মূল লক্ষ্য এবং বৈচিত্র্যময় অন্তর্ভুক্তি অন্যতম উদ্দেশ্য স্পৃহার।

গ্লোবাল ল থিংকার্স সোসাইটি (জিএলটিএস) একটি আন্তর্জাতিক শিক্ষার্থী ও বহুবেশাজীবীদের জলবায়ু ন্যায়বিচার রক্ষা ও নেতৃত্বের প্লাটফর্ম।

স্পৃহার প্রতিষ্ঠাতা ফারহা মাহমুদ তৃনা বলেন, যেহেতু জিএলটিএস সবুজ বনায়ন, সবুজ ক্ষমতায়ন ও নেতৃত্ব গঠনে ওতপ্রোতভাবে জড়িত। তাই সবুজ ক্ষমতায়ন ও নেতৃত্ব গঠনে, পাশাপাশি সামাজিক ও বৈচিত্র্যময় অন্তর্ভুক্তিতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাও যেন এই বিষয়গুলোর সাথে ওতপ্রোতভাবে জড়িত হয়ে কাজ করতে পারে। তাদের কর্ম দক্ষতা বৃদ্ধি করতে পারে এবং সব ক্ষেত্রে স্বাভাবিক অন্তর্ভুক্তির ছোঁয়া যেন দিতে পারে। তাই একতাবদ্ধ হয়ে কাজ করবার জন্য আমরা স্পৃহা থেকে অঙ্গীকারবদ্ধ।

গ্লোবাল ল থিংকার্সর প্রতিষ্ঠাতা রাওমান স্মিতা বলেন, জলবায়ু পরিবর্তনের যে ভয়াবহতা তা আমরা এখন অনুভব করছি বাংলাদেশে. কিন্তু এই জলবায়ু পরিবর্তন বিষয়টি এককভাবে বা মুষ্টিমেয় মানুষের উদ্যোগ সমাধান করতে পারবেনা। তাই সমস্যা সমাধানে প্রয়োজন সম্মিলিত আন্তর্জাতিক অংশগ্রহণ। জলবায়ুর ন্যায়বিচার নিশ্চিত করতে হবে আমাদেরকে। স্পৃহা একটি মহৎ উদ্যোগ। (ঢাকা টাইমস/০৭মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :