রাজধানীতে র‌্যাবের হাতে ১২ চাঁদাবাজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মে ২০২৪, ২০:৩৮ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ২০:৩৩

অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর কোতয়ালী ও যাত্রাবাড়ী এলাকা থেকে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা শশি ও হানিফসহ ১২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১০। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১০ এর সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল।

র‌্যাব-১০ জানায়, বৃহস্পতিবার আনুমানিক মাঝরাত পৌনে ৩টার দিকে র‍্যাব-১০ এর আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানার নয়াবাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মোঃ তৌকির আহমেদ ওরফে শশিসহ (৩০) ৪ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের হলেন, মোঃ সুমন (৩২), মোঃ আরিফ (২৭), মোঃ কামরান (২৪)। এসময় তাদের কাছ থেকে আদায়কৃত চাঁদা নগদ ৩,০৪০ টাকা ও ৪ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

এম. জে. সোহেল বলেন, র‍্যাব-১০ এর আরেকটি আভিযানিক দল একই দিন সকাল সোয়া ৬টার দিকে যাত্রাবাড়ী থানার দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্র হানিফ গ্রুপের অন্যতম মূলহোতা মোঃ আবু হানিফসহ (৩৮), মোঃ মজিবুর রহমান ওরফে বাতাস (১৯), মোঃ শাহিন (২১), মোঃ শান্ত (২২), মোঃ লিটন (১৮), মোঃ সাগর ইসলাম (১৮), মোঃ শাহাদাত হোসেন (১৮), মোঃ রুবেলকে (৩২) গ্রেপ্তার হয়। এসময় তাদের কাছ থেকে আদায়কৃত চাঁদা নগদ ৬,২০০ টাকা ও ৮ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

(ঢাকাটাইমস/০৯মে/এইচএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

শিশু অপহরণ করে বিক্রি করতেন সুমাইয়া, অবশেষে গ্রেপ্তার

ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, অভিযুক্তরা গ্রেপ্তার

ভেজাল শিশুখাদ্য তৈরি, জেনেরিক অ্যাগ্রোকে ১০ লাখ টাকা জরিমানা

হেফাজতে নারীর মৃত্যু: র‌্যাব-১৪ অধিনায়ককে সরানো হচ্ছে?

পাবজি খেলার লোভ দেখিয়ে ৩০ শিশুকে বলাৎকার, যুব অধিকার পরিষদ নেতা গ্রেপ্তার

রাজধানীতে সাড়ে ৮ হাজার লিটার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩

সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন

বিদেশ ভ্রমণের প্রলোভনে নারী খেলোয়াড়দের ধর্ষণ করতেন নিউটন: র‌্যাব

হেফাজতে নারীর মৃত্যুর ঘটনা তদন্ত করবে র‍্যাব: মুখপাত্র

নারী ক্রীড়াবিদকে ধর্ষণ, জুজুৎসু অ্যাসোসিয়েশনের সম্পাদক নিউটন গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :