পাহাড়কেন্দ্রিক অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেপ্তার

প্রতিনিধি কক্সবাজার, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ১৮:০৫ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৭:৪৭

কক্সবাজারের টেকনাফে পাহাড়কেন্দ্রিক অপহরণকারী চক্রের প্রধান মোর্শেদ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় জব্দ করা হয়েছে দুটি দেশীয় তৈরি অস্ত্র গুলি।

সোমবার ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) দস্তগীর হোসাইন চৌধুরী জানান, গ্রেপ্তারকৃত মোর্শেদ আলম টেকনাফের বাহারছড়া এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি অপহরণসহ ৮টি মামলা রয়েছে।

তিনি জানান, গত ২১ থেকে ২৭ মার্চ পর্যন্ত টেকনাফের হ্নীলা হোয়াইক্যং ইউনিয়ন থেকে ১৫ জনকে অপহরণ করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণে সরাসরি জড়িত দুজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে পাহাড় কেন্দ্রিক অপহরণকারী চক্রের ১৫ জনের একটি বাহিনী রয়েছে। আর সেই বাহিনীর প্রধান মোর্শেদ আলম। এরপর থেকে মোর্শেদকে গ্রেপ্তার করার জন্য তৎপর হয় পুলিশ।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, কিছু সংখ্যক রোহিঙ্গা নিয়ে একটি বাহিনী রয়েছে সন্ত্রাসী মোর্শেদের। যারা পাহাড়ের গহিনে নানা স্থানে আস্তানা তৈরি করে অপহরণসহ বিভিন্ন অপরাধ করে আসছিল। মোর্শেদকে সংশ্লিষ্ট মামলায় রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন ওসি।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :