মিরপুরে অটোরিকশা চালকদের ভাঙচুর-অগ্নিসংযোগ, ৪ মামলায় আসামি ২৭০০ 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ১৬:৩৫ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৬:২২

রাজধানীর মিরপুর-১০ ও কালশী এলাকায় অটোরিকশাচালকদের দফায় দফায় সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে তিন থানায় চারটি মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে ২৭০০ অটোরিকশাচালক ও অগ্নিসংযোগকারীকে। এখন পর্যন্ত মোট ৪২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চারটি মামলার দুটি পল্লবী থানায়, কাফরুল থানায় ও মিরপুর মডেল থানায় পৃথক একটি করে মামলা হয়েছে। মামলার আসামি সবাই অটো-রিকশাচালক।

সোমবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) জসীম উদ্দীন মোল্ল্যা।

তিনি বলেন, মিরপুর মডেল থানায় একটি, পল্লবী থানায় দুটি, ও কাফরুল থানায় একটি মামলা পুলিশ বাদী হয়ে করেছে। মামলায় এখন পর্যন্ত ৪২ জন গ্রেপ্তার আছে। এছাড়া চার মামলায় আসামি করা হয়েছে প্রায় ২৭০০ জনকে।

পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শাহিদুল ইসলাম বলেন, অটোরিকশাচালকরা পল্লবী এলাকায় ট্রাফিক বক্সে আগুন দেয়, সড়কে অগ্নিসংযোগ করে এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় দুটি মামলা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ১৫ জন গ্রেপ্তার আছে। দুটি মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১৫০০ থেকে ১৮০০ জনকে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলম জানান, রবিবার অটোরিকশাচালকরা মিরপুর ১০ নম্বর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তারা পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ৮০০-৯০০ জনের বিরুদ্ধে মামলা করেছে। মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার আছে ১২ জন অটোরিকশাচালক।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী সাব্বীর আহম্মদ জানান, মামলায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে অনেককেই।

রবিবার সকালে প্রথমে কাফরুলে সড়ক অবরোধ করে অটোরিকশাচালকরা। পরে তারা মিরপুর-১০ নম্বরে এসে জড়ো হয়। সারাদিন সেখানেই অবস্থান করেন। পরে বিকালে কালশীতে দুটি পুলিশ বক্স ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এছাড়া রামপুরা এলাকায় অটোরিকশা চালানোর দাবিতে সড়কে নামে রিকশাচালকরা। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

(ঢাকাটাইমস/২০মে/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :