আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন: তিন পদে মনোনয়নপত্র জমা দিলেন ২৪ জন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ২১:১৫

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে তিনটি পদে ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকাল ৪টা পর্যন্ত চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রামানন্দ পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, সদ্য পদত্যাগকারী পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান মিজান, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য শেখ তাহিদুর রহমান মুক্ত, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান কাজী মনিরুল হক, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্দৌলা রানা, আলমার্স জুয়েলার্স লিমিটেডের পরিচালক আবুল খায়ের খান বুরুজ ও ইতালি প্রবাসী শেখ আব্দুর রহমান জিকো।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন- উপজেলা কৃষকলীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম, চরনারানদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াছিন মোল্যা, ব্যবসায়ী কাজী শহিদুল ইসলাম সজল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌকির আহমেদ ডালিম, বুড়াইচ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. হুমায়ুন মোল্যা, পাঁচুড়িয়া ইউনিয়নের ধুলজুড়ি গ্রামের মোমিনুর রহমান সবুজ ও পৌর এলাকার শ্রীরামপুর এলাকার মুরাদ হোসেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, সদর ইউনিয়নের শুকুরহাটা এলাকার শারমিন আফরোজ সুমি, একই ইউনিয়নের বেজিডাঙ্গা গ্রামের মনোয়ারা ছালাম ও বিউটি বেগম, পাঁচুড়িয়া ইউনিয়নের পশ্চিম চরনারানদিয়া গ্রামের আছিয়া খানম, গোপালপুর ইউনিয়নের কামারগ্রাম এলাকার বিউটি বেগম, পৌর এলাকার হিদাডাঙ্গা গ্রামের রিনিয়া বেগম ও বুড়াইচ ইউনিয়নের টিকরপাড়া এলাকার দিপালী রায়।

উল্লেখ্য, চতুর্থ ধাপে আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই ১২ মে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৩ থেকে ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে ও ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জুন।

ঢাকাটাইমস/০৯মে/এমআই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :