পঞ্চম দিনেও বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলছে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জ
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৯:০৩

আন্দোলনের পঞ্চম দিনেও চোখে কালো কাপড় বেঁধে যৌন নিপীড়নের বিচার চেয়ে অবস্থান ধর্মঘট করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় দুই ছাত্রীকে যৌন নিপীড়নে অভিযুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান আক্কাস আলীর দৃষ্টান্তমূলক সাজা ও চাকরি থেকে স্থায়ী বরখাস্তের দাবি জানান তারা। শিক্ষার্থীরা পঞ্চম দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করে এ কর্মসূচিতে অংশ নেন।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা তাদের সুরক্ষার দাবিতে ক্যাম্পাসে গণস্বাক্ষর কর্মসূচিও অব্যাহত রাখেন।

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবনের ৪র্থ তলার সিএসই বিভাগের সামনে এসব কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। দাবি না মানা পর্যন্ত এসব কর্মসূচি চলমান থাকবে বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত রবিবার থেকে শিক্ষার্থীরা ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামেন। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে তার বিভাগীয় প্রধানের পদ থেকে ইতোমধ্যে অব্যাহতি দেয়া ছাড়াও চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। এই কমিটি ইতোমধ্যে তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে। আগামী সোমবার তদন্ত রিপোর্ট পেশ করার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :