সুবীর নন্দীকে বিদেশ নেয়ার পরামর্শ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৯, ১০:৪৮

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত এ শিল্পী বর্তমানে ভর্তি রয়েছেন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। বৃহস্পতিবার সেখানকার চিকিৎসকরা বোর্ড গঠন করে তাকে নানা পরীক্ষা-নিরীক্ষার পর তার পরিবারকে বিদেশ নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

চিকিৎসকদের বরাত দিয়ে কিংবদন্তী এ শিল্পীর পরিবার গণমাধ্যমকে জানায়, সুবীর নন্দীর শারীরিক অবস্থা আগের চেয়ে একটু ভালো। কিডনি, ব্লাডপ্রেসার এবং ডায়াবেটিস বর্তমানে স্বাভাবিক পর্যায়ে আছে, তবে হার্টের অবস্থা জটিল। এই হার্টের চিকিৎসার জন্যই তাকে বিদেশের কোনো ভালো হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। বৃহস্পতিবার চিকিৎসকরা সুবীর নন্দীর লাইফ সাপোর্টের বিভিন্ন অংশ খুলেও নানা পরীক্ষা-নিরীক্ষা করেন।

গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখের দিনে মৌলভীবাজারে এক আত্মীয়ের বাড়িতে অনুষ্ঠান শেষে পরিবারসহ ট্রেনযোগে ঢাকা ফিরছিলেন খ্যাতিমান গায়ক সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসলে ট্রেনের ভেতরে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ওই সময় ট্রেনে থাকা একজন চিকিৎসক যাত্রীর পরামর্শে বিমানবন্দর স্টেশনে নেমে দ্রুত সুবীর নন্দীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়।

শিল্পীকে এই হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন তার আত্মীয় টিভি অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর। ঊর্মিলার প্রয়াত বাবা অনন্ত কর সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা। সেই পরিচয়ে সুবীর নন্দীকে জরুরিভাবে রাত সাড়ে ১০টার দিকে সিএমএইচে নেয়া হয়। হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণ পরেই তার হার্ট অ্যাটাক হয়। এরপরই তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে গত কয়েকদিন কৃত্তিমভাবে চলছে তার সবকিছু।  

ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :