শবে বরাত নিয়ে মাহবুবুল এ খালিদের গান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১৬:০১ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৪:২২

পবিত্র শবে বরাত। সৌভাগ্যের রজনী। মুসলিম সম্প্রদায়ের কাছে এ রাতটি ‘লাইলাতুল বরাত’হিসেবেও পরিচিত। সারাবিশ্বের ধর্মপ্রাণ মুসলমানগণ মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে এই রাত অতিবাহিত করে থাকেন। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমানরা বিশেষ মোনাজাত করেন।

পবিত্র লাইলাতুল বরাতের মাহাত্ব্য ও তাৎপর্য নিয়ে গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। ‘শব-ই বরাত’ শিরোনামের ওই গানের মাধ‌্যমে পাপী-তাপীর প্রতি আহ্বান জানানো হয়েছে যেন মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ এই পবিত্র রজনীতে তারা আল্লাহর কাছে নতজানু হন। আল্লাহ মহান। তিনি সবার পাপ ক্ষমা করে বিপদ-আপদ, রোগ-শোক থেকে পরিত্রাণ করবেন। দূর করবেন বান্দার সব অভাব।

মাহবুবুল এ খালিদের কথায়  ‘শব-ই বরাত’ গানের সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। এতে কণ্ঠ দিয়েছেন টিনা মোস্তারী ও রাজিব।

এই গানের শ্রোতাদের জন্য রয়েছে ২০ হাজার টাকা জেতার সুযোগ। গানটি ভালো লাগলে এসএমএস দিয়ে পেতে পারেন ২০ হাজার টাকা উপহার। এজন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে খালিদসংগীত, এরপর একটি স্পেস দিয়ে এল (KhalidSangeet L) লিখে ২৬৯৬৯ নম্বরে পাঠিয়ে দিলেই থাকছে ২০ হাজার টাকা পাওয়ার সুযোগ।

“সৌভাগ্যের রজনী আজ, লাইলাতুল বরাত//আজ হায়াত মউত দিবেন খোদা, দিবেন রিজিক দৌলাত//আজ আল্লাহ মহান, আজ আল্লাহ মেহেরবান।” গানটির স্থায়ীতে এমন ভাবনার প্রকাশ ঘটেছে।

‘শব-ই বরাত’ গানটি www.khalidsangeet.com নামের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। একই সঙ্গে গানটি ভিডিও আকারে ইউটিউবেও পাওয়া যাচ্ছে। শোতাদের জন‌্য সুযোগ আছে গানটি ওয়েলকাম টিউন ও রিংটোন হিসেবেও ব‌্যবহারের।

উল্লেখ‌্য, কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা কবিতা ও গানে পাওয়া যায় নানান ধর্মের ধর্মীয় ও সামাজিক উৎসবের কথা। মানবপ্রেমের মহৎ বাণীতে সমৃদ্ধ তাঁর গান-কবিতা।

 ‘শব-ই বরাত’ গানটি শুনুন: 

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :