বিশ্বব্যাপী দুষ্কৃতিকারীরা নরপিশাচরূপে আবির্ভূত হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৭:০১

শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে সিরিজ বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দেশটির সরকার ও জনগণের পাশে থাকার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের পক্ষ থেকে এই ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও এই ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

রবিবার সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আশপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে সন্ত্রাসীদের সিরিজ বোমা হামলায় দেড় শতাধিক নিহত ও কয়েকশ মানুষ আহত  হয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘শ্রীলঙ্কায় সংঘটিত এটি স্মরণকালের একটি ভয়ঙ্করতম পৈশাচিক বোমা হামলা। বর্তমানে বিশ্বব্যাপী দুষ্কৃতিকারীরা নরপিশাচরূপে আবির্ভূত হয়েছে। এরা শান্তিময় বিশ্বকে ভয়াল দ্বীপে পরিণত করতেই আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। শ্রীলঙ্কায় আজকের এই গভীর সংকটময় মুহূর্তে বাংলাদেশের জনগণ ও বিএনপি শ্রীলঙ্কা সরকার ও জনগণের পাশে আছে। সেদেশের সরকার ও জনগণ এই লোমহর্ষক ঘটনায় সৃষ্ট সংকট কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী।’

ফখরুল বলেন, ‘কাপুরুষের মতো এই বর্বরোচিত হামলা চালিয়ে মানুষ হত্যা করার ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে ধর্ম-বর্ণ-ভাষা-কৃষ্টি ও গণতন্ত্রমনা সকলকে রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। এই ঘটনায় জড়িত সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে শ্রীলঙ্কা সরকার সক্ষম হবে বলে বিশ্বাস করি।’

 (ঢাকাটাইমস/২১এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :