শ্রীলঙ্কায় বোমা হামলায় মৃতের সংখ্যা ২০০ ছাড়াল

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ২১:২৭ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৮:৫৩

শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে তিনটি গির্জা ও তিনটি পাঁচতারকা হোটেলে সিরিজ বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে ২০০ এর কোটা পার হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় ২০৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও চার শতাধিক। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে পাওয়া গেছে এই খবর। মৃতের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।  

হামলার পর দেশটিতে কারফিউ জারি করা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ বলবৎ থাকবে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া কড়াকড়ি আরোপ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিস্ফোরণের ধরণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। কোনো গোষ্ঠী বা সংগঠন এই হামলার দায়িত্বও স্বীকার করেনি। কর্তৃপক্ষও এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি৷ তবে হামলাগুলোর লক্ষ্য ধর্মীয় উপাসনালয় ও অর্থনৈতিক কেন্দ্রগুলো বলে উল্লেখ করেছে স্থানীয় গনমাধ্যমগুলো৷ আপাত দৃষ্টিতে সবগুলো হামলাই সমন্বিত বলে ধারণা করছে পুলিশ৷

শ্রীলঙ্কা মূলত বৌদ্ধ ধর্মাবলম্বীদেরই দেশ। দেশে খ্রিস্টধর্মে বিশ্বাসী ক্যাথলিকদের সংখ্যা ছয় শতাংশ মাত্র। ইস্টারের প্রার্থনার কারণে গির্জায় বেশ ভিড় ছিল, তাই এই নির্দিষ্ট সময়টাকেই জঙ্গিরা বেছে নিয়েছে বলে মত কলম্বো পুলিশের।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :