ফরিদপুর জিপিএতে এগিয়ে সরকারি বালিকা বিদ্যালয়

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ১৯:২৫

ফরিদপুর এসএসসি পরীক্ষায় পাসের হারে এগিয়ে আছে ফরিদপুর জিলা স্কুল। তবে পাসের হারের দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও জিপিএ-ফাইভে এগিয়ে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

সোমবার দেশের সব শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমনা পরীক্ষার ফল প্রকাশিত হয়।
ফরিদপুর জিলা স্কুল থেকে এ বছর এসএসসি পরীক্ষায় ২৩১ জন ছাত্র অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ২২৫ জন। অকৃতকার্য হয়েছে ছয়জন। পাসের হার ৯৭ দশমিক ৪০। জিপিএ পাঁচ পেয়েছে ৮৩ জন।

ফরিদপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাস বলেন, এবার জিপিএ-ফাইভ কম পেয়েছে। ফলে আত্মপ্রসাদ লাভ করার কোন সুযোগ নেই। তাছাড়া এ বিদ্যালয়ের ছাত্র ফেল করবে এটা মেনে নেয়াও কষ্টকর।

অপরদিকে ফরিদপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর জিপিএ-ফাইভ পেয়েছে ১০৩ জন ছাত্রী। এ বিদ্যালয় থেকে এ বছর পরীক্ষা দিয়েছে ২৫৫ জন। এর মধ্যে পাস করেছে ২৪৩ জন। ফেল করেছে ১২ জন। পাসের হার ৯৫ দশমিক ২৯ ভাগ।

ফরিদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজা খানম বলেন, পাসের হার কিছুটা কম হলেও জিপিএ-ফাইভের দিক থেকে আমরাই জেলার সেরা। এ নিয়ে গর্ববোধ করা যেতেই পারে।

ফরিদপুর পুলিশ লাইস হাই স্কুল থেকে পরীক্ষা দিয়েছে ৩৩১ জন। এর মধ্যে পাস করেছে ২০২ জন। অকৃতকার্য হয়েছে ২৯ জন। পাসের হার ৯১ দশমিক ২৪ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ২২ জন।

ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিযেছে ২৪২ জন। পাস করেছে ২১৯ জন। অকৃতকার্য হয়েছে ২৩ জন। পাসের হার ৯০ দশমিক ৫০। জিপিএ পাঁচ পেয়েছে পাঁচজন।

ফরিদপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৯৩ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮১ জন। অকৃতকার্য হয়েছে ১২ জন। পাসের হার ৮৭ দশমিক ১০। জিপিএ পাঁচ পেয়েছে সাতজন।

নূরুল ইসলাম উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৯০ জন পাস করেছে ৭৯ জন। অকৃতকার্য হয়েছে ১১ জন। পাসের হার ৮৭ দশমিক ৭৮।

ফরিদপুর হালিমা গালর্স স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ১৩৩ জন। পাস করেছে ১০২ জন। অকৃতকার্য হয়েছে ৩১ জন। জিপিএ-ফাইভ পেয়েছে তিনজন।

ফরিদপুর ঈশান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৫৭ জন। পাস করেছে ৪৩। অকৃতকার্য হয়েছে ১৪ জন। পাসের হার ৭৫ দশমিক ৪৪।

ফরিদপুর উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ১৮১ জন। পাস করেছে ১১৮ জন। অকৃতকার্য হয়েছে ৬৩ জন। পাসের হার ৬৪ দশমিক ৭৮। কেউ জিপিএ-ফাইভ পায়নি।

কমলাপুর উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৫৫ জন। পাস করেছে ২৯ জন। অকৃতকার্য হয়েছে ২৩ জন। পাসের হার ৫২ দশমিক ৭৩।
ফরিদপুর আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয় খেকে ১০০ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করে ৫২ জন। পাসের হার ৫২। ফেল করেছে ৪৮ জন। কেউ জিপিএ-ফাইভ পায়নি।

জোহরা বেগম উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৬৬ জন, পাস করেছে ২৫ জন। অকৃতকার্য হয়েছে ৪১ জন। পাসের হার ৩৭ দশমিক ৮৯। একজন জিপিএ-ফাইভ পেয়েছে।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :