সাতক্ষীরায় বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

সাতক্ষীরা প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মে ২০১৯, ১৩:১৫ | প্রকাশিত : ১১ মে ২০১৯, ১৩:০৭
ফাইল ছবি

সাতক্ষীরার কুশখালী সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার মধ্যরাতে নির্যাতনের পর তাকে সাতক্ষীরার কুশখালি সীমান্তের ছয়ঘরিয়া এলাকায় রেখে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীটি। পরে হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত যুবকের নাম কবিরুল ইসলাম। তিনি সাতক্ষীরা সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের আজিজ মোল্লার ছেলে।

নিহত কবিরুলের ভাই রবিউল ইসলাম জানান, তার ভাই বাড়ির কাউকে কিছু না বলে শুক্রবার রাতে কুশখালি সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় যায়। সেখান থেকে ভারতীয় চা পাতাসহ অন্যান্য চোরাচালান সামগ্রী নিয়ে আসার সময় বিএসএফএর নজরে পড়ে। পরে বিএসএফ মারপিটের পর তার গালে পেট্রোল ঢেলে দেয়।

এ ঘটনায় গুরুতর অসুস্থ হলে তাকে বাংলাদেশ সীমান্তে ফেলে যায় বিএসএফ। পরে তাকে বাড়িতে নেওয়া হয়। রাত ১২টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুশখালি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল জানান, কবিরুল চা পাতা আনতে ভারতে গিয়েছিল। বিএসএফ তাকে নির্মমভাবে পিটিয়ে আহত করে পরে গালে পেট্রোল ঢেলে দেয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, তার দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। মুখে পেট্রোল ঢেলে দেওয়ার বিষয়টি মেডিকেল রিপোর্ট ছাড়া নিশ্চিত করে বলা সম্ভব নয়। তিনি আর জানান, কবিরুলের লাশের ময়নাতদন্ত করা হবে।

জানতে চাইলে বিজিবির কুশখালি বিওপির নায়েক সুবেদার আরিফ বলেন, ‘এমন কোনো ঘাটনা সম্পর্কে আমার জানা নেই’।

অপরদিকে বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, ঘটনাটি আমিও শুনেছি। হাসপাতালে লোক পাঠিয়েছি। তদন্ত করে তার মৃত্যুর বিষয়ে জানা যাবে।

ঢাকাটাইমস/১১মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :