বাংলাদেশের বিপক্ষে খেলে অবসরে যাবেন মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৯, ১২:৪২ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৯, ১২:১৬

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিবেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। দলটির নির্বাচকরা তাকে পুরো সিরিজ খেলার জন্য অনুরোধ করলেও মালিঙ্গা শুধু প্রথম ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাবেন মালিঙ্গা। এর আগে ২০১১ সালে তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। ইনজুরির কারণে লংগার ভার্সনের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়ে তিনি শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন লঙ্কান এই পেসার।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার ছিলেন মালিঙ্গা। সাত ম্যাচ খেলে ১৩ উইকেট শিকার করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জয়ের নায়ক ছিলেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপে মোট তিন ম্যাচে জয় পায় লঙ্কানরা।

ওয়ানডে ক্রিকেটে শ্রীলঙ্কার তৃতীয় সেরা উইকেটশিকারি বোলার হিসাবে ক্যারিয়ারের ইতি টানবেন মালিঙ্গা। বর্তমানে ২১৯টি ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ৩৩৫। ৫২৩ উইকেট নিয়ে শীর্ষে আছেন মুত্তিয়া মুরালিধরন। আর ৩৯৯ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন চামিন্দা ভাস।

শ্রীলঙ্কার বিশ্বকাপ পরবর্তী সিরিজটি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। কিন্তু এরই মধ্যে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করে লঙ্কান বোর্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬, ২৮ ও ৩১ জুলাই। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

(ঢাকাটাইমস/২২ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :