আইপিএলের রানবন্যা ভালো লাগছে না সৌরভ গাঙ্গুলির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৭

এবারের আইপিএলে রানের বন্যা দেখছে ক্রিকেটবিশ্ব। প্রায় প্রতি ম্যাচেই একচ্ছত্র দাপট দেখাচ্ছেন ব্যাটাররা। ৪২ ম্যাচের মধ্যে দলীয় সংগ্রহ ২৫০ পেরিয়েছে ৭ বার। ব্যাটারদের এই একচ্ছত্র দাপট ভালো লাগছে না ভারতের কিংবদন্তি অধিনায়ক সৌরভ গাঙ্গগুলির। বিষয়টি দেখার জন্য বিসিসিআইকে অনুরোধ করেছেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটের শুরু থেকেই ২০০ রানের সংগ্রহকে বেশ সম্মানজনক সংগ্রহ ভেবে আসা হচ্ছে। কিন্তু এবারের আসরে সেটা যেন মামুলি সংগ্রহ। ২২০-২৫ রানও যেন অনায়াসেই তাড়া করে ফেলছে দলগুলো। আর নিজেদের সর্বশেষ ম্যাচে ২৬২ রান তাড়া করে রীতিমতো অসম্ভবকে সম্ভব করেছে পাঞ্জাব সুপার কিংস। যেকোনো ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

ব্যাটারদের এমন আধিপত্য ম্যাচে বোলারদের প্রভাব বেশ কমিয়ে দিচ্ছে। এমন বৈষম্য মানতে পারছেন না ভারতের সাবেক অধিনায়ক এবং দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির মেন্টর সৌরভ গাঙ্গগুলি। বিষয়টি দেখার জন্য ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছেন সাবেক এই বোর্ড কর্তা।

ভারতের সাবেক ক্রিকেটার ও বিসিসিআইয়ের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি মনে করেন, ফ্ল্যাট উইকেট এবং ইমপ্যাক্ট–সাবের নিয়মের কারণেই বোলারদের এমন দিন দেখতে হচ্ছে।

সৌরভ বলেছেন, ‘বোলারদের জন্য মোটেও সহজ নয়। তারা সবকিছুতেই ভুগছে এবং ব্যাট ও বলের (লড়াইয়ে) ভারসাম্য আনতে ভবিষ্যতে এই জায়গাটা নিয়ে কাজ করতে হবে।’

এই নিয়মের পক্ষে নন ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। কয়েক দিন আগেই 'ক্লাব প্রেইরি ফায়ার’ পডকাস্টে তিনি বলেছেন, ‘ইমপ্যাক্ট–সাব নিয়মের আমি ভক্ত নই। এটা অলরাউন্ডারদের পেছনে টেনে ধরবে, আর দিন শেষে ক্রিকেট ১১ জনের খেলা, ১২ জনের নয়।’

সৌরভ-রোহিতের মতোই এই নিয়মের বিরোধীতা করেছেন সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, ‘আমি যেটা দীর্ঘদিন ধরে বলে আসছি, প্রতিটি মাঠে বাউন্ডারির সীমানা বাড়ান... বাউন্ডারি একটু বাড়ালে ক্যাচ এবং ছক্কার পার্থক্য বোঝা যায়। এলইডি কিংবা বিজ্ঞাপন বোর্ড পিছিয়ে ২–৩ মিটার বাউন্ডারি বাড়ানো যেতেই পারে। যেটা পার্থক্য গড়ে দেবে। নয়তো বোলাররা ভোগান্তির মধ্যেই থাকবে।’ (ঢাকাটাইমস/২৭এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :