আজকের ম্যাচে কেমন থাকবে চট্টগ্রামের আবহাওয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৩:০৩

জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। টানা দুই ম্যাচ জয়ের পর ফুরফুরে মেজাজেই আছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে প্রত্যাশা অনুযায়ী দাপুটে জয়ই পেয়েছে টাইগাররা। যদিও জয়টা মূলত এসেছে বোলারদের হাত ধরেই। ব্যাটিংয়ে লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তর অফফর্মটাই দুশ্চিন্তার কারণ।

তারপরেও বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারা জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে জয়টাও এসেছে খুব সহজে। আর আজ তৃতীয় ম্যাচে বাংলাদেশ নামছে সিরিজ নিশ্চিতের লক্ষ্য নিয়ে। যদিও এই ম্যাচে টাইগার একাদশে পরিবর্তনের সম্ভাবনা খুব একটা নেই।

অবশ্য টাইগারদের সহকারী নিক পোথাসও এখনই দলের কৌশলগত পরিবর্তন না আনার কথা জানিয়েছেন। সিরিজ নিশ্চিতের পরেই দলে পরীক্ষা-নিরীক্ষা করা হবে, সেটাই জানিয়েছেন চট্টগ্রাম থেকে।

তবে এই ম্যাচেও আছে বৃষ্টির সম্ভাবনা। আগের দুই ম্যাচেও বৃষ্টি নেমেছিল বন্দরনগরীতে। যদিও তাতে ওভার কর্তন করা হয়নি। তৃতীয় ম্যাচেও আছে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, চট্টগ্রাম শহরে আজ অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রপাতসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

একাধিক সংস্থার ভাষ্য, বিকেল ৩টা থেকে সন্ধ্যায় ৭টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সম্ভাবনা আছে ২৯ শতাংশের বেশি। যদিও বৃষ্টিপাতের পরিমাণ খুব বেশি নয়। ধারণা করা হচ্ছে ১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

যদিও রানতাড়া করতে নেমে টপঅর্ডারের মলিন চিত্র কিছুটা হলেও দুশ্চিন্তা এনে দিয়েছে ক্রিকেট ভক্তদের মাঝে। অবশ্য টাইগারদের সহকারী নিক পোথাস এখনই দলের কৌশলগত পরিবর্তন না আনার কথা জানিয়েছেন। সিরিজ নিশ্চিতের পরেই দলে পরীক্ষা-নিরীক্ষা করা হবে, সেটাই জানিয়েছেন চট্টগ্রাম থেকে।

বেলা তিনটায় শুরু হওয়া এই ম্যাচে তাই বাংলাদেশ দলে পরিবর্তন না আসার সম্ভাবনাই বেশি। লিটন দাস আজ আবারও নিজেকে প্রমাণের সুযোগ পাবেন। আর তানজিদ হাসান তামিম চাইবেন অভিষেক সিরিজ রাঙিয়ে বিশ্বকাপে জায়গা পাকা করতে। নাজমুল হোসেন শান্ত থাকছেন ওয়ানডাউনে। এরপরে জাকের আলী অনিক, তাওহিদ হৃদয় এবং মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে গড়া নির্ভরযোগ্য মিডলঅর্ডার।

দুই স্পিন বোলিং অলরাউন্ডার রিশাদ হোসেন এবং শেখ মেহেদী হাসানের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে সাইফউদ্দিন থাকছেন একাদশে। আর বিশেষজ্ঞ পেস বোলার হিসেবে থাকবেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :