তাওহিদ-জাকেরের ব্যাটে বাংলাদেশের সংগ্রহ ১৬৫

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মে ২০২৪, ১৭:২০ | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৬:৪০

জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ম্যাচ জয়ের পর সিরিজ জয়ের মিশনে আজ তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে টাইগাররা। তবে তৃতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬০ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এর পরেই জুটি গড়েন তাওহিদ হৃদয় ও জাকের আলি অনিক। এর মাঝেই ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নিয়েজেন তাওহিদ হৃদয়। এই জুটির কল্যাণে বিপদ কাটিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তাওহিদ ৫৭ রান করে ফিরে গেলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে স্বাগতিক বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় সফররত জিম্বাবুয়ে দলের অধিনায়ক সিকান্দার রাজা। টস হেরে বাংলাদেশের হয়ে আজও ওপেনিংয়ে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম।

শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন তারা। প্রথম তিন ওভারেই তুলে নেন ২২ রান। তবে এর পরের ওভারেই ঘটে ছন্দপতন। ব্যর্থতার বৃত্তে বন্দী লিটন দাস আজও ফিরে গেলেন শুরুতেই। ১৫ বলে ১২ রান করে ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ২২ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

লিটন দাসের বিদায়ের পরের ওভারেই সাজঘরে ফিরে যান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সিকান্দার রাজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন চার বলে ছয় রান।

লিটন ও শান্তর বিদায়ের পর জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও তাওহিদ হৃদয়। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে বাংলাদেশ। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি ফারাজ আকরাম। ফারাজ আকরামের বলে ডিপ মিড উইকেটে ক্লাইভ মান্দাদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ২২ বলে ২১ রান করা তানজিদ হাসান তামিম। তার বিদায়ে ৬০ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ।

এর পরেই জুটি গড়েন তাওহিদ হৃদয় ও জাকের আলি অনিক। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে বাংলাদেশ। এই জুটিতে ভর করে ১৪ ওভারে দলীয় শতক পূর্ণ করে বাংলাদেশ। এরপরেই টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন তাওহিদ হৃদয়। জিম্বাবুয়ের বিপক্ষে আজ তিনি ৩৪ বলে তুলে নেন অর্ধশতক। যার মধ্যে রয়েছে ২ টি চার ও ২ টি ছয়ের মার।

তবে অর্ধশতক তুলে নেওয়ার পর নিজের ইনিংসে আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ৩৮ বলে ৫৭ রান করে ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ভাঙে ৮৭ রানের জুটি।

তাওহিদ হৃদয়ের বিদায়ের পর একই ওভারে সাজঘরে ফিরে যান জাকের আলি অনিকও। ৩৪ বলে ৪৪ রান করে তিনিও ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান। এই দুই ব্যাটারের বিদায়ের পর নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/০৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :