অভিমান ভুলে জাতীয় দলে ফিরতে চিঠি দিলেন রোমান সানা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১২:৫৩

অভিমান ভুলে জাতীয় দলে ফিরতে চেয়ে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনকে চিঠি দিয়েছেন দেশসেরা অলিম্পিয়ান আরচ্যার রোমান সানা। ফেব্রুয়ারিতে হঠাৎ করে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন তিনি। কারণ হিসেবে আর্থিক সুবিধাসহ অনান্য সুযোগ না পাওয়ার কথা বলেছিলেন। যা পরবর্তীতে বিতর্কের জন্ম দেয় রোমান ও ফেডারেশন কর্তার বক্তব্যে।

ক্ষমা চেয়ে চিঠি দিলে বিবেচনার কথা বলেছিলেন ফেডারেশন সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল। প্রায় তিন মাস পর জাতীয় দলে ফেরার ইচ্ছা প্রকাশ করে ফেডারেশনে চিঠি দিয়েছেন রোমান। ২ মে চিঠি পাওয়ার কথা স্বীকার করেছেন ফেডারেশন সাধারণ সম্পাদক। তবে সিদ্ধান্ত নেবে নির্বাহী কমিটি। কবে সেই সভা তা এখনও চূড়ান্ত হয়নি।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল রোমানের চিঠি প্রসঙ্গে বলেন, ‘সে ক্ষমা চেয়ে চিঠি দেবে বলে আমাকে জানিয়েছিল। ফেডারেশনে চিঠি জমা হওয়ার পর অফিস আমাকে অবহিত করেছে।’ আরচ্যারি ফেডারেশন রোমানের অব্যাহতিপত্র গ্রহণ করেছিল। রোমান নতুন চিঠিতে অব্যাহতি প্রত্যাহারের অনুরোধ করেছেন। এই ব্যাপারে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘সভাপতি মহোদয় চিঠি দেখবেন। এরপর তিনি প্রয়োজনবোধে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন। রোমানের বিষয়ে কারও কোনো একক সিদ্ধান্ত নেই, যা হয়েছিল ফেডারেশনের নির্বাহী সভায় এবং সামনে কিছু হলেও সেটা সভার মাধ্যমেই হবে।’

গত ২ মে ফেডারেশনের সভাপতি বরাবর চিঠি দিয়েছেন রোমান। ফেডারেশনের সাধারণ সম্পাদক রোমানের মন্তব্যের বিপরীতে ক্ষমা না চাইলে এবং জাতীয় দলের সুযোগ-সুবিধা বৃদ্ধি না হলে তিনি ফেরার পক্ষে ছিলেন না। সেই অবস্থানে অবশ্য বেশিদিন থাকতে পারেননি দেশের অন্যতম সেরা আরচ্যার। কেন এই সিদ্ধান্ত পরিবর্তন সেই ব্যাপারে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

ফেডারেশনে প্রেরিত চিঠিতে রোমান ফেডারেশন সংক্রান্ত অযাচিত মন্তব্যে ভাবমূর্তি ক্ষুণ্নের জন্য দুঃখ প্রকাশ করেছেন। নিজের মন্তব্যের জন্য ভুল স্বীকার করে ফেডারেশনের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন দেশসেরা এই আরচ্যার। একইসঙ্গে জাতীয় দলে না খেলার সিদ্ধান্ত থেকে ফিরে এসে আবার দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে সুনাম বয়ে আনার জন্য ফেডারেশনের কাছে সুযোগও চেয়েছেন।

জাতীয় দলে ফিরতে হলে রোমানকে ট্রায়ালের মাধ্যমে স্কোর করে প্রমাণ দিয়ে ফিরতে হবে। রোমান জাতীয় দল থেকে অব্যাহতি চেয়ে চিঠি দেওয়ার আগেই ট্রায়ালে অংশগ্রহণ করেননি তিনি। ফলে স্বাভাবিকভাবেই বাদ পড়েন জাতীয় দল থেকে।

আরচ্যারি দেশের নতুন খেলার একটি। সেই খেলাকে বিশেষ পরিচিতি ও জনপ্রিয়তা পেতে বড় ভূমিকা রেখেছেন রোমান সানা। তিনি সরাসরি অলিম্পিক খেলার যোগ্যতা অর্জন করেন এবং বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশকে পদকও এনে দিয়েছেন। এত প্রাপ্তির পরেও ফেডারেশন থেকে আর্থিকভাবে তেমন সহায়তা পাচ্ছিলেন না, এজন্য জাতীয় দল থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেন। গণমাধ্যমে আর্থিক বিষয়টি মূল কারণ বললেও, ফেডারেশনের চিঠিতে তার বাজে পারফরম্যান্স ও মানসিক হতাশার বিষয়টি উল্লেখ করে জাতীয় দল থেকে অব্যাহতি চাওয়ার কথা জানিয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/০৯মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পাকিস্তান সিরিজের ব্যাটিং প্ল্যান কেমন হবে বলতে চান না অধিনায়ক শান্ত

ইউরোর ফাইনাল হারার দুদিন পর চাকরি ছাড়লেন ইংলিশ কোচ সাউথগেট

শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে যা বললেন শরিফুল

আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক: তাওহীদ হৃদয়

দেশে ফিরে লাখো সমর্থককে নিয়ে শিরোপা উদযাপন করল চ্যাম্পিয়ন স্পেন

ওয়ার্নারের ফেরার দরজা বন্ধ করে দিলো অস্ট্রেলিয়া

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ নারী ক্রিকেট দল

ডি মারিয়া, নিজের চোট আর শিরোপা জয়ের রোমাঞ্চ নিয়ে আবেগঘন পোস্ট মেসির

টেস্ট ও ওডিআই থেকে অবসর প্রসঙ্গে যা বললেন রোহিত

পাকিস্তানকে হারিয়ে ‘বিতর্কিত’ নাচ, যুবরাজ-রায়নাদের নামে থানায় অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :