৭৩ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে জিম্বাবুয়ে 

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মে ২০২৪, ১৮:৪৫ | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৭:৫৩

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের দেওয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বোলিং তোপে মাত্র ৭৩ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছে সফরকারীরা।

জিম্বাবুয়ের হয়ে আজ ওপেনিংয়ে নামেন তাদিওয়ানাশে মারুমানি ও জয়লর্ড গাম্বি। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাবেন এই দুই ব্যাটার। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি সাইফউদ্দিন। সাইফউদ্দিনের বলে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান জয়লর্ড গাম্বি। তার বিদায়ে ১৬ রানেই প্রথম উইকেট হারায় সফরকারীরা।

সাইফউদ্দিনের পর জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন তানজিম হাসান তামিম। তানজিম হাসান তামিমের শিকার হয়ে ৮ বলে ৫ রান করে ব্রায়ান বেনেট পথ ধরেন প্যাভিলিয়নের। তার বিদায়ে ২২ রানেই ২ উইকেট হারায় সফরকারীরা।

২২ রানে ২ উইকেট হারানোর পর ক্রেইগ আরভিনকে নিয়ে জুটি গড়েন তাদিওয়ানাশে মারুমানি। তবে এই জুটিকেও বেশিদূর এগোতে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ৭ বলে ৭ রান করা ক্রেইগ আরভিন। যার ফলে ৩৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছ সফরকারীরা।

৩৩ রানে ৩ উইকেট হারানোর পর সিকান্দার রাজার সঙ্গে জুটি বাধেন তাদিওয়ানাশে মারুমানি। তবে তারাও ব্যর্থ হন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। দলীয় ৪৮ রানে সিকান্দার রাজার বিদায়ে ১৫ রানেই ভেঙে যায় এই জুটি। রিশাদ হোসেনের বলে জাকের আলি অনিকের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি।

সিকান্দার রাজার বিদায়ের পর জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন তাদিওয়ানাশে মারুমানি ও ক্লাইভ মাদান্দে। ভয়ঙ্কর হয়ে এই জুটিকে থামান অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। মাহমুদউল্লাহ রিয়াদের বলে লং অনে মোহাম্মদ সাইফউদ্দিনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথ ধরেন ২৬ বল ৩১ রান করা তাদিওয়ানাশে মারুমানি।

তাদিওয়ানাশে মারুমানির পর দলীয় ৭৩ রানে সাজঘরে ফিরে যান ক্লাইভ মাদান্দেও। তাকে ফেরান তাসকিন আহমেদ। তাসকিনের বলে ডিপে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার বিদায়ে ৭৩ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছে সফরকারীরা।

(ঢাকাটাইমস/০৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :