জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত দল ঘোষণা রবিবার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:১০ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৮

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে এবারের আসর। সেই বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতির সুযোগ করে দিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটির জন্য ইতোমধ্যেই ১৭ সদস্যের প্রস্তুতি ক্যাম্পের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার (২৮ এপ্রিল) ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করার কথা হয়েছে বিসিবির। জানা গেছে, জিম্বাবুয়ে সিরিজের দলে বড় কোনো চমক থাকার সম্ভাবনা নেই। আসন্ন বিশ্বকাপ যারা খেলবেন তাদেরই দেয়া হবে প্রাধান্য।

আগামী ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরু হবে। ৪ ও ৭ মে চট্টগ্রামেই পরের দুটি টি-টোয়েন্টি, এরপর মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের বাংলাদেশ দল দুইভাগে ঘোষণা করা হতে পারে। টাইগার অলরাউন্ডার সাকিব এবং পেসার মুস্তাফিজের আসন্ন এই সিরিজের সবগুলো ম্যাচ খেলার সম্ভাবনা নেই। সাকিবকে সিরিজের শেষদিকের ম্যাচগুলোতে একাদশে দেখা যেতে পারে। অন্যদিকে, বাঁহাতি পেসার ফিজ সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলবেন না তা নিশ্চিত।

বাংলাদেশ দল (সম্ভাব্য)

নাজমুল হোসেন, লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান/আফিফ হোসেন, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান/হাসান মাহমুদ, সাইফউদ্দিন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :