ডেঙ্গুর বিস্তার বগুড়াতেও

আক্রান্তদের বেশিরভাগ ঢাকাফেরত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৯, ২০:৪৪
ফাইল ছবি

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ ব্যক্তি ভর্তি রয়েছেন। তবে আরো নয় জন এখান থেকে চিকিৎসা নিয়ে হয় ভালো হয়ে বাড়ি ফিরেছেন, নয় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় এসেছে।

ডেঙ্গুু রোগ হলে শরীরের রক্তের প্লাটিলেট কমে যায়। যে কারণে রোগীর শরীরে রক্ত নিতে হয়। আর এ জন্য স্বেচ্ছায় যারা রক্তদানে ইচ্ছুকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালটিতে চিকিৎসা নেয়া রোগীদের মধ্যে ২৫ জন পুরুষ ও তিন জন নারী। এদের মধ্যে তিন জন নারী এবং দুই জন পুরুষ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি গেছেন। দুই জন রোগীকে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে গেছেন স্বজনরা।

আক্রান্তদের মধ্যে ১৫ জনই সম্প্রতি ঢাকা থেকে ফিরেছেন। এদের মধ্যে আছেন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বগুড়ার শাজাহানপুর উপজেলার লাবনী আক্তার, গাবতলী উপজেলার মহিষাবানের আসাদুল ইসলাম; সিরাজগঞ্জের শাজাহাদপুরের গাড়াদহের শ্রাবণী রানি; জয়পুরহাটের দোগাছি গ্রামের রবিউল ইসলাম, পাঁচবিবি উপজেলার সাইফুল ইসলাম। সবশেষ বৃহস্পতিবার রাত ১১টার দিকে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী জিসান।

হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার আরিফুর রহমান তালুকদার ঢাকা টাইমসকে জানান, ‘গত তিনদিনে জ্বরে আক্রান্ত হয়ে বেশ কিছু রোগী ভর্তি হন। এদের মধ্যে ২৮ জনের শরীরে ডেঙ্গুর জীবাণু মিলেছে। বর্তমানে ১৯ জন পুরুষ ডেঙ্গু রোগীকে হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান জানান, স্থানীয় সরকার বিভাগের নির্দেশে পরিস্কার পরিচ্ছনতা এবং মশক নিধন অভিযান শনিবার থেকে শুরু করা হবে। জনসচেতনতা বৃদ্ধির জন্য শনিবার শোভাযাত্রা বের করা হবে।

ঢাকাটাইমস/২৬জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :