পদ্মায় দফা দফায় ব্যাহত নৌযান চলাচল

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯, ১৮:১০

বৈরী আবহাওয়ায় পদ্মা নদীর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে দফায় দফায় ব্যাহত হচ্ছে নৌযান চলাচল। মঙ্গলবার সকাল থেকে নৌরুটটিত লঞ্চ ও স্পিডবোট চলাচল প্রায় ২২ ঘণ্টা বন্ধ থাকার পর  বুধবার সকাল থেকে সচল হয়। তবে সকাল ৯টা থেকে আবারো কয়েক ঘণ্টা বন্ধ থাকে নৌ-যান চলাচল। সর্বশেষ বেলা ১২টা থেকে বর্তমানে নদীতে নৌযান চলাচল সচল রয়েছে।

এদিকে ১৮টি ফেরির স্থলে নৌরুটিতে ১২টি ফেরি চলাচল করছে। ফেরির স্বল্পতায় ঘাট এলাকায় শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা ও পরে বেলা সাড়ে ১১টার দিকে বড় সাইজের ড্রাম ফেরি সীমিত আকারে চললেও তা দফায় দফায় বন্ধ হয়েছে। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল একেবারেই বন্ধ ছিল বেশ কয়েক ঘণ্টা।

বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাট ইনচার্জ সোলাইমান জানান, উত্তাল পদ্মায় দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে দফায় দফায় নৌ-যান চলাচল বন্ধ রাখা হয়। বুধবার সকালে আবহাওয়া অনুকূলে এলে প্রায় ২২ ঘণ্টা পর পুনরায় নৌ-যান চলাচল স্বাভাবিক হয়।

বুধবার দুপুরে বিআইডব্লিউটিসি মাওয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাছির মোহাম্মদ চৌধুরী ঢাকাটাইমসকে জানান, আবহাওয়া পুরোপুরি ভালো না হওয়ায় সবগুলো ফেরি চলাচল সম্ভব হচ্ছে না। বর্তমানে ১২টি ফেরি চলাচল করছে। ফেরি কম থাকায় শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। পর্যায়ক্রমে এগুলো পার করা হবে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :