ভারতে চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৯, ২১:৫৩

প্রথমবারের মতো ভারতীয় চলচ্চিত্র ফেডারেশন ও পশ্চিমবঙ্গ পর্যটন করপোরেশনের যৌথ আয়োজন গ্লোবাল চলচ্চিত্র উৎসবে দেখানো হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। এ ছাড়া বাংলাদেশের ‘ইতি তোমারই ঢাকা’ ও ‘সত্তা’ ছবিও এই উৎসবে প্রদর্শিত হবে।

আগামীকাল বুধবার ভারতের শিলিগুড়িতে পাঁচ দিনের এই উৎসব শুরু হবে। চলবে ২৫ আগস্ট পর্যন্ত। উৎসবের সমন্বয়ক প্রেমেন্দ্র মজুমদার জানান, শৈল্পিক দিক দিয়ে ‘ইতি তোমারই ঢাকা’ খুব শক্তিশালী, ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ রাজনৈতিক ছবি হিসেবে তাৎপর্যপূর্ণ, আবার বাণিজ্যিক ছবি হিসেবে ‘সত্তা’কে নির্বাচন করা হয়েছে।

বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার আত্মজীবনী নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পেয়েছে গত বছর। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।

‘ইতি তোমারই ঢাকা’ বাংলাদেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র। ১১ জন নির্মাতা এটি তৈরি করেছেন, যার সমন্বয়ক নির্মাতা আবু শাহেদ ইমন।
অন্যদিকে ‘সত্তা’ ছবিটি পরিচালনা করেছেন হাসিবুর রেজা কল্লোল। অভিনয় করেছেন শাকিব খান ও পাওলি দাম।

উৎসবে ভারতীয় ছবি হিসেবে দেখানো হবে বাংলাদেশের নায়ক আরিফিন শুভর ‘আহারে’। ভারত, নেপালসহ বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকটি ছবি দেখা যাবে এই উৎসবে। এই আয়োজনে ৩৬টি ফিচার ও ২৪টি স্বল্পদৈর্ঘ্য প্রদর্শিত হবে। এগুলো দেখানো হবে শহরের দীনবন্ধু মঞ্চ, রবীন্দ্র ভবন ও নিউ সিনেমাতে।

(ঢাকাটাইমস/২০আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :