দেশে নির্বাচন বলতে কিছু নেই: ফখরুল

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৫ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৫

নির্বাচনি ব্যবস্থা ক্ষমতাসীন আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আর দেশে নির্বাচন বলতে কিছু নেই।

মঙ্গলবার বিকালে রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরশাদ এই মন্তব্য করেন। এর আগে তিনি নগরীর শালবন এলাকায় রংপুর মহানগর বিএনপির সদ্যপ্রয়াত সভাপতি মোজাফফর হোসেনের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা জানান।

এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপি অংশ নেবে কি না এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আগামী ৭ সেপ্টেম্বর দলের পার্লামেন্টারি বোর্ডের সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

প্রয়াত নেতার অবদানের কথা স্মরণ করে ফখরুল বলেন, ‘মোজাফফর হোসেন রংপুরের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। এখানকার মানুষ তাকে চিরদিন স্মরণ করবে। রাজনীতি করতে গিয়ে তিনি গুম হয়েছিলেন। তার কোনো লোভ লালসা ছিল না।তার মৃতুতে দলের ক্ষতি হয়েছে।’

মামলার হাজিরার কারণে প্রয়াত এই নেতার জানাজায় শরিক হতে না পারায় আক্ষেপ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

এসময় পরিবারের পক্ষ থেকে বিএনপি মহাসচিবের কাছে রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রয়াত মোজাফফরের স্ত্রী সুফিয়া হোসেনকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়। তবে ফখরুল এ ব্যাপারে কোনো কথা বলেননি।

সাংবাদিকরা বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমি এখানে রাজনীতি করতে আসিনি। আমি মোজাফফর হোসেনের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে এসেছি।’ এরপর তিনি মোজাফফর হোসেনের কবর জিয়ারত করেন।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহামেদ, রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু সাবেক সাধারণ সম্পাদক সামছু জ্জামান সামুসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :