চ্যাম্পিয়নস লিগে বার্সার ড্র, লিভারপুলের হার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫২ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৭

চ্যাম্পিয়নস লিগ শিরোপা ধরে রাখার মিশনে লিভারপুল শুরুতেই হোঁচট খেয়েছে। ২-০ গোলে তারা হেরেছে নাপোলির মাঠে। আরেক ফেভারিট বার্সেলোনা গোলশূন্য ড্র করেছে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে।

মঙ্গলবার নেপলসের সান পাওলো স্টেডিয়ামে শেষ ১০ মিনিটে দুটি গোল আদায় করেছে লিভারপুল। ম্যাচের শুরুতে আদ্রিয়ান ডাবল সেভ করার আগে হার্ভিং লোজানোর শট লক্ষ্যভেদ করলেও রেফারি অফসাইডের বাঁশি বাজান। এই গোল বাতিলের আক্ষেপ স্বাগতিকরা মেটায় ৮০তম মিনিটের পেনাল্টি থেকে। অ্যান্ডি রবার্টসন বক্সের মধ্যে ফেলে দেন হোসে ক্যালেহনকে। ৮২ মিনিটে দ্রিয়েস মের্টেন্সের ওই গোলে এগিয়ে যায় নাপোলি। ইনজুরি সময়ে ভার্জিল ফন ডাইকের ভুলে আরও পিছিয়ে পড়ে সফরকারীরা। ৯২ মিনিটে উয়েফা বর্ষসেরা খেলোয়াড় বল ঠেকাতে ব্যর্থ হলে ফের্নান্দো লরেন্তে নিচু কোনাকুনি শটে গোল করেন।

‘ই’ গ্রুপে লিভারপুলকে হারালেও দ্বিতীয় স্থানে নাপোলি। কারণ রেসিং গেঙ্ককে ৬-২ গোলে উড়িয়ে দিয়ে শীর্ষে উঠে গেছে এফসি সলসবার্গ। আর্লিং হালান্দ করেন হ্যাটট্রিক।

এই মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামেন লিওনেল মেসি। সিগনাল ইডুনা পার্কে শেষ পর্যন্ত স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে তার বার্সেলোনা। ‘এফ’ গ্রুপে পয়েন্ট ভাগাভাগি করে চ্যাম্পিয়নস লিগ শুরু করেছে গতবারের সেমিফাইনালিস্টরা।

মৌসুমে নিজের প্রথম ম্যাচে বার্সাকে জেতাতে পারলেন না মেসিকাফ ইনজুরিতে এই মৌসুমে শুরু থেকে মাঠের বাইরে ছিলেন মেসি। ৫৯ মিনিটে তরুণ সেনসেশন আনসু ফাতির বদলি হয়ে মাঠে নামেন তিনি। কিন্তু ম্যাচের ভাগ্য পাল্টাতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। অবশ্য তিনি মাঠে পা রাখার ২ মিনিট আগে গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন বাঁচান বার্সাকে। বার্সা রাইট ব্যাক নেলসন সেমেদোর কঠিন চ্যালেঞ্জে বক্সের মধ্যে পড়ে যান জ্যাডন সানচো। স্পট কিক থেকে মার্কো রিউসের শট ঠেকান বার্সা গোলরক্ষক।

গ্রুপের অন্য ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ইন্টার মিলান ও স্লাভিয়া প্রাগ। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে নিকোলা বারেয়া ইতালিয়ান জায়ান্টদের সমতা ফেরানো গোল করেন।

বার্সেলোনা প্রতিপক্ষের মাঠে জিততে না পারলেও তাদের স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী ভ্যালেন্সিয়া ১-০ গোলে জিতেছে চেলসির মাঠে। ‘এইচ’ গ্রুপের প্রথম ম্যাচে স্পেন ফরোয়ার্ড রদ্রিগো মোরেনো ৭৪ মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন। কিছুক্ষণ পর ভিএআর রিভিউয়ে ভ্যালেন্সিয়া ডিফেন্ডার ড্যানিয়েল ওয়াসের হ্যান্ডবল ধরা পড়লে পেনাল্টি পায় চেলসি। কিন্তু রস বার্কলে পেনাল্টি গোল করতে ব্যর্থ হলে হার নিয়ে মাঠ ছাড়ে ব্লুরা।  তাদের গ্রুপের আরেক ম্যাচে লিলকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছে আয়াক্স আমস্টারডাম।

বেনফিকাকে ২-১ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপের খেলা শুরু করেছে আরবি লিপজিগ। ১-১ গোলে ড্র হয়েছে লিওঁ ও জেনিত সেন্ট পিটার্সবার্গের ম্যাচ।

 (ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :