শাহেনশাহর মুকুটে যুক্ত হচ্ছে আরেক পালক

বিনোদন ডেস্ক
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৫ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৪

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা দাদাসাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন বলিউডের সবচেয়ে বড় সুপারস্টার অমিতাভ বচ্চন। দেশটির কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইট করে এই খবর জানিয়েছেন।

জাভড়েকর টুইটে লিখেছেন, ‘কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন দুই প্রজন্ম ধরে আমাদের আনন্দ দিয়ে আসছেন। তিনি আমাদের অনুপ্রেরণা। দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য এই বছর তাকেই বেছে নেয়া হয়েছে। গোটা দেশ এবং আন্তর্জাতিক মহল এই খবরে খুশি। তাকে আন্তরিক অভিনন্দন জানাই।’

২০১৭ সাল পর্যন্ত ভারতীয় চলচ্চিত্রের ৪৯ জনকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেয়া হয়েছে। এর মধ্যে পৃথ্বীরাজ কাপুর ১৯৭১ সালে এই পুরস্কার পেয়েছিলেন। ২০০৫ সালে পরিচালক শ্যাম বেনেগাল এবং ২০০৭ সালে কিংবদন্তি গায়ক মান্না দে পেয়েছিলেন দাদাসাহেব ফালকে পুরস্কার। ২০১৪ সালে শশী কাপুর এবং ২০১৭ সালে বিনোদ খান্নাকে এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়।

সেই ধারাবাহিকতায় এবার দাদাসাহেব ফালকে পুরস্কার উঠতে যাচ্ছে অমিতাভ বচ্চনের হাতে। ভারতীয় সিনেমার ইতিহাসে তার অবদান অনস্বীকার্য। জঞ্জির, দিওয়ার, শোলে-এর মতো অসংখ্য ছবিতে অভিনয় করে নিজের জাত চিনিয়েছিলেন বিগ বি। হালফিলের পিকু, পা এবং পিঙ্ক-এর মতো ছবিতেও তিনি দাপটের সঙ্গে অভিনয় করেছেন।

অভিনয় জগতে অমিতাভ বচ্চনের নজিরবিহীন অবদানের জন্য ১৯৮৪ সালে ভারত সরকার তাকে ‘পদ্মশ্রী’ সম্মানে ভূষিত করে। এছাড়া ২০০১ সালে ‘পদ্ম ভূষণ’ এবং ২০১৫ সালে ‘পদ্ম বিভূষণ’ পুরস্কার পান বলিউডের এই মেগাস্টার। এবার শাহেনশাহর সেই মুকুটে যুক্ত হতে যাচ্ছে দাদাসাহেব ফালকে পুরস্কার নামে নতুন আরেকটি পালক।

ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :