যশোরে ঘুষের টাকাসহ রেজিস্ট্রি অফিসের কেরানি আটক

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯, ১৪:৪৭

যশোরের ঝিকরগাছা রেজিস্ট্রি অফিসের কেরানি রবিউলকে আটক করেছে দুদক। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে প্রায় আড়াই ঘণ্টা অভিযান চালিয়ে অফিস থেকে ঘুষের টাকাসহ তাকে আটক করা হয়। এ সময় রবিউলের নিকট থেকে ঘুষের এক লাখ তেত্রিশ হাজার সাতাশ টাকা ও অফিসের বিয়াল্লিশ হাজার দুইশত পয়শট্টি টাকা উদ্ধার করে দুদক।

অভিযানে নেতৃত্ব দেয়া দুদকের উপ-পরিচালক নাজমুছ্ ছাদাত এসব তথ্য নিশ্চিত করেন।

আড়াই ঘণ্টার জিজ্ঞাসাবাদে রবিউল দুদক কর্মকর্তাদের কাছে ঝিকরগাছায় তার ও জহুরুলের নিকট থেকে ওই ঘুষের টাকার ভাগ নেয়া কয়েকজনের নাম প্রকাশ করলেও দুদক কর্মকর্তারা তদন্তের স্বার্থে নামগুলো বলতে রাজি হননি।

জানা গেছে, কেরানি রবিউলের সিন্ডিকেটে ঘুষের দুটি পার্ট করা হয়েছে। যার একটি পার্টের ঘুষের টাকা থাকে কেরানি রবিউলের কাছে, অপর পার্টটি থাকে জহুরুল মহুরির কাছে। সপ্তাহে তিন দিন করে এভাবে ঘুষের টাকা ওই দুজনের কাছে জমা হয় প্রায় সাত লাখ টাকা। তিন দিনের এ ঘুষের টাকা থেকে ক্ষমতাসীন কয়েকজন মাস্তান, উঠতি নেতাসহ বিভিন্নজনকে ভাগা দেয়া হয়ে থাকে।

স্থানীয়রা বলছে, দীর্ঘদিন ধরে ঝিকরগাছা রেজিস্ট্রি অফিসে কেরানি রবিউলের নেতৃত্বে একটি ঘুষ সিন্ডিকেট বেপরোয়া হয়ে উঠেছিল। এ নিয়ে প্রায়ই ভোগান্তির শিকার হতো সাধারণ মানুষ। কেরানি রবিউল এমন চাকরি করেও যশোরের শংকপুরে আলিশান তিন তলা বাড়ি করেছেন। 

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :