‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ সম্মেলনে মেয়র আরিফুল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ২১:৪৪

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার বাণিজ্যিক নগরী পেনাংয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের তিন সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছে।

মঙ্গলবার পেনাং রাজ্যের ঐতিহাসিক ‘সিতিয়া স্পাইস কনভেনশন সেন্টারে’ স্থানীয় সময় সকাল ৯টায় এই সম্মেলনের উদ্বোধনী অধিবেশন শুরু হয়।

ফিজির প্রধানমন্ত্রী ফ্র্যাঙ্ক বৌনিরাম প্রধান অতিথি থেকে সম্মেলন উদ্বোধন করেন।

পরে দিনব্যাপী সিটি সলিউশন প্যাভিলিয়ন প্রদর্শনী, বিভিন্ন দেশের মেয়রদের গোলটেবিল বৈঠক, আরবান কমিউনিটি নেতাদের সাথে মেয়র ও বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিদের সংলাপ ও আঞ্চলিক পরিকল্পনা এবং নেটওয়ার্কিং বিষয়ে নানা প্রোগ্রামেও অংশ নেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এসব প্রোগ্রামে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, নগর উন্নয়ন, পর্যটন বিষয়ে বক্তব্য রাখেন।

বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘স্বাস্থ্য, শিক্ষা, শিশুমৃত্যু এবং জীবনমানের ক্ষেত্রে সিলেট নগরী বাংলাদেশের অন্য যে কোন নগরীর চেয়ে অনেকটা এগিয়ে আছে।’

তিনি বলেন, ‘সিলেট নগরীকে একটি আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করছি। আগামী কয়েক মাসের মধ্যে পর্যটন শিল্প একটি পূর্ণাঙ্গ রূপ পাবে।’

‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আন্তর্জাতিক সম্মেলনে সিসিকের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ ও সহকারী কর কর্মকর্তা সোহেল আহমদও অংশ নেন। বৃহস্পতিবার এ সম্মেলন শেষ হবে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :