ঝুঁকিপূর্ণ ভবনে চলছে সমাজসেবা অফিস

সাইফুল ইসলাম, নাটোর
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৯, ১৪:০৬

ভবনের ছাদের পলেস্তারা খসে পড়ে আহত হচ্ছেন কর্মকর্তা-কর্মচারীসহ সেবা গ্রহিতারা। প্রতিনিয়তই জীবনের ঝুঁকি নিয়েই জরাজীর্ণ ভবনে চলছে সিংড়া উপজেলা সমাজসেবা অফিসের কার্যক্রম। হঠাৎ গত বৃহস্পতিবার সকালে ছাদের একটি অংশের পলেস্তারা ধসে আহত হন ওই অফিসের উচ্চমান সহকারী মখলেছুর রহমান। ভেঙে যায় দুটি চেয়ায়। আতঙ্কে ছোটাছুটি করতে থাকেন কর্মকর্তা-কর্মচারীরা। এমন ঘটনা প্রায় ঘটলেও অফিস স্থানান্তরে কোন ব্যবস্থা নেই কর্তৃপক্ষের।

সূত্র জানায়, জরাজীর্ণ অবস্থার কারণে ২০১৪ সালে সিংড়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের নিজস্ব ভবন পরিত্যাক্ত ঘোষণা করা হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমের দোলতায় সাবেক পৌরসভা কার্যালয়ে সমাজসেবা অফিস স্থানান্তর করা হয়। কিন্তু দুই বছর না পেরুতেই সেই ভবনের বীম ও ছাদের পলেস্তারা খসে পড়তে শুরু করে। পরে ২০১৬ সালে পুরো ভবনটিই পরিত্যাক্ত ঘোষণা করা হয়। বর্তমানে ভবনটির বীমে ফাটল ধরেছে। ছাদের নিচের পলেস্তারা খসে পড়ে রড বেরিয়ে পড়েছে। প্রতিনিয়তই জীবনের ঝুঁকি নিয়ে আতঙ্কে দিন কাটছে সমাজসেবা অফিসের ১১ কর্মকর্তা-কর্মচারীসহ সেবাগ্রহিতাদের।

সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার সফুরা বেগম বলেন, তার চাকরি আর এক বছর রয়েছে। শেষ বয়সে চরম ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে। কখন যেন ভবনটির ছাদ ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটে এমন আতঙ্ক রয়েছে।

সেবাগ্রহিতা আবু বক্কর সিদ্দিক বলেন, প্রতিবন্ধী ভাতা সম্পর্কে জানতে এসেছিলাম। কিন্তু ছাদের পলেস্তারা ধসে পড়ায় সেবা না নিয়েই ফিরে যাচ্ছি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতিকুর রহমান বলেন, ‘লিখিতভাবে বিষয়টি ইউএনও মহোদয়কে জানানোর পাশাপাশি উপজেলার মাসিক সমন্বয় কমিটি সভায় ভবনটির কথা তুলে ধরা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি।’

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিংড়া) সাকিব আল রাব্বি বলেন, অতিরিক্ত দায়িত্বে থাকায় বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, নবনির্মিত উপজেলা পরিষদের ভবনের বণ্টন তার নির্বাচন চলাকালে হয়েছে। আর এই বিষয়ে ইউএনও ভালো বলতে পারবেন বলে জানান তিনি। তবে ওই ঝুঁকিপূর্ণ ভবনের কার্যক্রম স্থানান্তর করাটা দরকার বলে তিনি মনে করেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :