চাকরির লোভ দেখিয়ে পোশাকশ্রমিককে ‘গণধর্ষণ’

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ২২:১০
ফাইল ছবি

ঢাকার আশুলিয়ায় এক নারী পোশাকশ্রমিককে চাকরি দেয়ার লোভ দেখিয়ে দলবেঁধে ধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- আশুলিয়া থানার বড় রাঙ্গামাটিয়া এলাকার মিজানুর রহমান ও ধামরাই থানার কামারপাড়া গ্রামের দেলোয়ার হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নাটোরের গুরুদাসপুর থানার ধারাবাড়িসাহা নয়াবাজার গ্রামের ইউসুফ আলী তার স্ত্রীকে নিয়ে আশুলিয়া বড় রাঙ্গামাটি এলাকার সাগরের বাড়িতে ভাড়া থেকে একটি তৈরি পোশাক কারখানায় কাজ করতেন। পাঁচ মাস ধরে তার স্ত্রী বেকার থাকায় বিভিন্ন কারখানায় চাকরির খোঁজ করছিলেন। এই সুযোগে মঙ্গলবার দুপুরে তাকে চাকরি দেয়ার কথা বলে সোহেল নামে এক ব্যক্তি তাকে পাশের মাইনউদ্দিনের বাড়িতে ডেকে নিয়ে যায়। ওই বাড়ির একটি কক্ষে আগে থেকেই অবস্থান করছিলেন বাড়ির মালিকের ছেলে মিজান, দেলোয়ার ও আব্দুর রাজ্জাকসহ আরও তিনজন।

একপর্যায়ে সোহেল ওই নারীকে তাদের কক্ষে ঢুকিয়ে দিয়ে বাইরে থেকে দরজা আটকে দেয়। এসময় ঘরের ভেতরে থাকা রাজ্জাক ওই নারীর মুখে চেপে ধরে রাখে এবং মিজান ও দেলায়ার পালাক্রমে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এছাড়া ধর্ষণের ঘটনা অন্য কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে ওই নারীকে ছেড়ে দেয়।

বিষয়টি ভুক্তভোগী ওই নারী তার স্বামী ও আত্মীয়-স্বজনের কাছে খুলে বলার পর মঙ্গলবার রাতে ঘটনাটি জানিয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরে রাতেই পুলিশ ওই এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত দুজনকে আটক করেন। পরে দুপুরে তাদের ধর্ষণ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, ভুক্তভোগী পোশাকশ্রমিক নারীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে চার আসামির মধ্যে ১ নং ও ২ নং আসামিকে আটক করা হয়েছে। এই ঘটনার সাথে আরো দুজন জড়িত রয়েছে। তারা একই মামলার এজাহারনামীয় আসামি। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :