বোয়ালমারীতে মা সমাবেশ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ২০:২৬

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে ছোলনা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্তানের প্রতি মায়ের দায়িত্ব ও করণীয় বুঝাতে উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিস এ সমাবেশের আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বোয়ালমারীতে যোগদানের পর থেকে শিক্ষার মান উন্নয়নে নিরালস কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ছোলনা মডেল স্কুল থেকে শুরু হয় অভিভাবকদের অংশগ্রহণে প্রাণবন্ত এ মা সমাবেশ।

বিদ্যালয়টির অভিভাবক কমিটির সভাপতি খন্দকার রফিকুল ইসলাম কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, ‘মায়ের কাছে সন্তান হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি সন্তানের নিকট মা হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষক। একজন সচেতন শিক্ষিত মা পারেন, একটি সুশিক্ষিত সন্তানের জন্ম দিতে। একজন শিক্ষার্থী তার শ্রেষ্ঠ শিক্ষাটি পেয়ে থাকে তার পরিবার ও  প্রাথমিক বিদ্যালয় থেকে। পরবর্তী শিক্ষার যত স্তর রয়েছে, তা জীবন-জীবিকানির্ভর শিক্ষা। তাই একটি শিশুকে প্রাথমিক বিদ্যালয় থেকেই ভবিষ্যতের শ্রেষ্ঠ সন্তান হিসেবে গড়ে তুলতে হবে।  এজন্য প্রত্যেকটি মাকে এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, উপজেলা শিক্ষা কর্মকর্তা নার্গিস জাফরী, শাহ্ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ লিয়াকত হোসেন লিটন, ছোলনা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :