ইউনিয়ন পরিষদের দক্ষতা মূল্যায়ন বৃদ্ধিবিষয়ক কর্মশালা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৭:৩৩

ফরিদপুরে ইউনিয়ন পরিষদের দক্ষতাবিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী কর্মশালায় দুইটি ব্যাচেই এএলজিভুক্ত ৩০টি ইউনিয়ন পরিষদের মধ্যে প্রথম ব্যাচে ১৫টি পরিষদের চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তাদের অংশগ্রহণে দক্ষতা মূল্যায়ন সূচক, ওয়ার্ড সভা ও গণশুনানি বিষয়ে দিনব্যপী প্রশিক্ষণ দেয়া হয়।

বুধবার জেলা প্রশাসকের আইসিটি ল্যাব কক্ষে দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মনিরুজ্জামানের সভাপতিত্বে এসময় প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক তানিয়া আক্তার, ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মনির হোসেন মজুমদার, এলজিএসপি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আমিরউল ইসলাম, ইউজিডিপি প্রকল্পের নগরকান্দা উপজেলা ইউডিএফ প্রভাষ মন্ডল।

কর্মশালায় জানানো হয়, পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের জন্য সকল কার্যক্রম ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে জনগণকে নিয়মিত অবহিত করতে হবে। এখন থেকে প্রতিবছর জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ভাবনী কার্যক্রম এবং এসডিজি বাস্তবায়নে বিশেষ অবদানের জন্য ফরিদপুর জেলার ইউনিয়ন পরিষদের সেরা চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের পুরস্কার দেয়া হবে।

সভায় ইউনিয়ন পরিষদের দক্ষতা মূল্যায়ন সূচক বিষয়ে, ওয়ার্ড সভা ও গণশুনানি আয়োজন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া পরিষদের বার্ষিক প্রতিবেদন প্রণয়ন, স্থায়ী কমিটি কার্যকর করা, উন্নয়ন সমন্বয় সভা, স্কিম বাস্তবায়ন বিভিন্ন বিষয়ে কর্মশালায় উপস্থাপন করা হয়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :